পাঁচ ইউনিয়ন এবং থানায় চলছে সম্মেলনের প্রস্তুতি ...

শক্তিশালী কমিটি গঠন করতে চায় ফতুল্লা বিএনপি

182
ফতুল্লা বিএনপির রাজনীতি এখন কোনপথে ?

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:
ফতুল্লা থানা বিএনপির কমিটি নিয়ে তোড়জোর চলছে। যতো তাড়াতাড়ি সম্ভব এ থানার পাঁচটি ইউনিয়নে ৪৫টি ওয়ার্ড কমিটি গঠন করা হবে। তারপর সম্মেলনের মাধ্যমে গঠন করা হবে ৫টি ইউনিয়ন কমিটি। নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজকে এ তথ্য জানান ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেল।
নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজের সাথে একান্ত আলাপচারিতায় রোজেল বলেন, এরই মাঝে থানাধীন সকল ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন প্রক্রিয়ায় আমরা অনেকদূর এগিয়েছি। প্রত্যেকটি ওয়ার্ডে কারা কমিটিতে থাকবেন এসব বিষয়ে তালিকা চূড়ান্ত করা হয়েছে। আমরা চাইছি দলের সবাইকে রেখেই কমিটি গঠন করার জন্য। প্রথমে ওয়ার্ড কমিটিগুলি সম্পন্ন করা হবে। তারপর করা হবে ইউনিয়ন কমিটি এবং সবশেষে থানা কমিটি গঠন করা হবে।
তিনি আরো বলেন, ফতুল্লা থানার পাঁচটি ইউনিয়ন কমিটিই আমরা সম্মেলনের মাধ্যমে করবো ইনশাআল্লাহ। যতো তাড়াতাড়ি সম্ভব আমরা ওয়ার্ড থেকে থানা পর্যন্ত দলকে ঢেলে সাজাবো ইনশাআল্লাহ।
দলের ঐক্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আপনারা জানেন ফতুল্লা থানায় বিএনপির সমর্থন এবং নেতা কর্মীর সংখ্যা অনেক বেশি। আমরা চেষ্টা করবো সবাই যাতে কমিটিগুলিতে থাকেন। তবে কেউ যদি নিজের থেকে কিছুতেই থাকতে না চান সেই ক্ষেত্রে আমরা জোর করতে পারবো না। আপনার দেখবেন ফতুল্লায় আমরা একটি শক্তিশালী কমিটি গঠন করতে সক্ষম হবো ইনশাআল্লাহ।
প্রসঙ্গত জাহিদ হাসান রোজেলকে আহবায়ক এবং শহীদুল ইসলাম টিটুকে সদস্য সচিব করে এরই মাঝে ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কিন্তু ফতুল্লায় নেতায় নেতায় দ্বন্দ্ব রয়েছে বলে জানা যায়। সাবেক এমপি গিয়াস উদ্দিনের অনুসারী হিসাবে পরিচিতদের এ কমিটিতে রাখা হয় নি বা মাইনাস করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে। যারা মাইনাস হয়েছেন তারা এর আগে একটি সংবাদ সম্মেলনও করেছিলেন।
কিন্তু বর্তমানে তারা কি করতে চান এ বিষয়ে তেমন কিছু জানা যায়নি। তাই এখানে দলকে ঐক্যবদ্ধ করা যাবে কিনা সেটাই এখন বড় বিষয়। তাই আপগামী দিন ফতুল্লায় বিএনপি তার হারানো গৌরব ফিরে পাবে কিনা সেটাই এখন দেখার বিষয়।