যে সকল কারনে গিয়াসকে ঠেকাতে মরিয়া শামীম ও শাহআলম

220
যে সকল কারনে গিয়াসকে ঠেকাতে মরিয়া শামীম ও শাহআলম

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

আগামী জাতীয় সংসদ নির্বাচনে গিয়াস উদ্দিনকে ঠেকাতে চায় চায় বর্তমান সংসদ শামীম ওসমান এবং বিএনপি থেকে পদত্যাগী নেতা শাহ আলম এমনটাই দাবি গিয়াস অনুসারীদের। তাদের মতে, গিয়াস উদ্দিনকে ঠেকাতে এবারও নেপথ্যে থেকে কলকাঠি নাড়ছেন তারা দুজন।

কেননা শাহ আলম বিএনপি থেকে পদত্যাগ করলেও অবাধ ও সুষ্ঠু হওয়ার সম্ভাবনা দেখা দিলে আবারও বিএনপির মনোনয়ন চাইবেন তিনি। বিপুল পরিমাণ অর্থেল বিনিময়ে হলেও মনোনয়ন ছিনিয়ে আনার চেষ্টা করবেন তিনি দাবী শাহ আলম অনুসারীদের।

অপরদিকে, আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান আবার তার প্রতিদ্বন্দ্বী হিসাবে মনির হোসেন কাশেমীর মতো দূর্বল কাউকেই চান বলেও জানা গেছে। আর হেফাজতে ইসলামের সাথে শামীম ওসমানের সখ্যতার কথা সকলের জানা। তাই কাশেমী যদি আবার মনোনয়ন পান তাহলে শামীম ওসমানের বিজয় সহজ হবে।

পক্ষান্তরে গিয়াস উদ্দিন মনোনয়ন পেলে শামীম ওসমানের পক্ষ্যে জয়ী হওয়া মোটেও সহজ হবে না বলে মনে করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সচেতন মহল। ফলে নিজ নিজ স্বার্থ হাসিলের লক্ষ্যে শামীম ওসমান ও শাহআলম দুইজনেই গিয়াস উদ্দিনকে নাস্তানাবুদ করতে চায় বলে দাবী করেন গিয়াস অনুসারীরা। তাকে নানা ভাবে হয়রানী করে চলেছেন বলে কিছুদিন আগে সংবাদ সম্মেলনও করেছেন গিয়াস উদ্দিনের অনুসারীরা।

এদিকে, দিন যতই যাচ্ছে ততই ঘনিয়ে আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সব দলের অংশগ্রহনে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে নারায়ণগঞ্জ-৪ আসনে বিএনপির মনোনয়ন নিয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে আসনটিতে এমন ধারণা করা হচ্ছে।

দলটি থেকে মনোনয়ন চাইতে পারেন পাঁচজন। এরা হলেন এই আসনের সাবেক এমপি মুহম্মদ গিয়াস উদ্দিন, বিএনপি থেকে পদত্যাগী নেতা মোহাম্মদ শাহআলম, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ, ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম এবং ইসলামী ঐক্যজোট নেতা মনির হোসেন কাশেমী।

তবে এই পাঁজননের মাঝে সবচেয়ে জনপ্রিয় কে সেটা এখন দিবালোকের মতো পরিস্কার। কিন্তু বিএনপি এখন আর জনপ্রিয়তা দেখে না বলেই মনে করেন অনেকে। তাদের মতে, যে বেশি টাকা দিতে পারবে সেই পেয়ে যেতে পারেন এই দলের মনোনয়ন। তাই আগামী নির্বাচনে এই আসনে কি ঘটে সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে আরো কয়েক মাস। নির্বাচনে যদি সব দলের অংশগ্রহনে সুষ্ঠু হওয়ার সম্ভাবনা দেখা দেয় তাহলে এখানে যে মনোনয়ন নিয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে এতে কারোই কোনো সন্দেহ নেই।