ওই এলাকার দুটি ভবনে জড়ো হয় মাদক কারবারিরা...

মোগড়াপাড়া বারি মসজিল এলাকায় নিয়মিত বসে বিরাট মাদকের হাট!

96

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় বারি মজলিশ মসজিদ সংলগ্ন এলাকায় নিয়মিত বসছে জমজমাট মাদকের হাট। সন্ত্রাসীদের ভয়াবহ তৎপরতায় ওই এলাকায় এখন বসবাস করা একেবারে অসম্ভব হয়ে পরেছে। মাদক ব্যবসার পাশাপাশি চলছে চাঁদাবাজী সহ সব ধরনের অবৈধ কারবার। ঘটছে ধর্ষনের মতো ঘটনা।

কিন্তু ওই এলাকায় পুলিশ প্রশাসন বা র‌্যাবের কোনো তৎপরতা না থাকায় সকাল থেকে একেবারে শেষ রাত পর্যন্ত চলে বেপরোয়া মাদক কারবার এবং নানা অপকর্ম। সম্প্রতি, ওই এলাকার ভুক্তভোগী এক ব্যাক্তি নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এসে এই প্রতিনিধিকে বলেন বারি মজলিশ এলাকার সার্বিক পরিস্থিতি এখন ভয়াবহ। সন্ত্রাসীরা এতোটাই বেপরোয়া হয়ে উঠেছে যে ওই এলাকায় সন্ত্রাসীদের এক আস্তানায় নিয়মিত মেয়েদের এনে আমোদ ফূর্তি করা হচ্ছে এবং ঘটছে ধর্ষনের মতো ঘটনাও। কিন্তু সন্ত্রাসীদের ভয়ে কেউ থানা পুলিশের কাছে যেতে সাহস পাচ্ছে না। প্রতিদিন প্রকাশ্যেই চলছে মাদক বিক্রি এবং সেবন। ফলে সন্ত্রাসীদের কাছে একেবারে জিম্মি হয়ে পরেছে গোটা এলাকার মানুষ।

তিনি আরো জানান, ওই এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের মাঝে রয়েছেন দিদার হোসেন, তার ছেলে এমদাদ হোসেন এবং আসাদ প্রদান। কিন্তু তারা সব কিছু দেখে শুনেও কিছু বলছেন না। এই না বলার কারন হিসেবে এলাকাবাসী মনে করছে, হয়তো তারা সন্ত্রাসীদের ভয় পাচ্ছেন অথবা তারা ইচ্ছে করেই নিজেদের স্বার্থে সন্ত্রাসীদের শেল্টার দিচ্ছেন অথবা সন্ত্রাসীরা যেহেতু তাদেরকে বা তাদের পরিবারের কোনো ক্ষতি করেনা তাই সব কিছু জেনে শুনেও তারা নির্লিপ্ত থাকছেন। তবে তারা সন্ত্রাসীদের ভয় পাওয়ার সম্ভাবনাই বেশি।

কারন সন্ত্রাসীদের মাঝে কোনো কোনো যুবক স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টির রাজনীতিতে জরিত রয়েছে। তাই এই মাদক ব্যবসায়ীদের পেছনে প্রভাবশালী রাজনীতিবিদদের প্রভাব থাকতে পারে।

তিনি আরো জানান, ওই এলাকার বাচ্চু মিয়ার ছয় তলা বাড়ির নিচতলায় কেউ বসবাস করে না। তাই এই খালি ফ্লাটটিকে সন্ত্রাসীরা তাদের আস্তানা হিসাবে ব্যাবহার করছে। এছাড়া ওই এলাকার মোসলে উদ্দিনের তিন তলা বাড়ির নিচতলায়ও সন্ত্রাসীরা তাদের আস্তানা বানিয়েছ। তিনি আরো বলেন, এই মুহুর্তে বলা চলে দেশের বৃহত্তম একটি মাদকের স্পট হলো বাড়ি মজলিশ এলাকা। আর উল্লেখিত দুটি বাড়িকে ঘিরেই জমজমাট মাদক ব্যবসা চলছে। এ বিষয়ে র‌্যাব এবং পুলিশ যদি আন্তরকি ভাবে খোঁজ খবর নেয় তাহলে তারা সহজেই এসব তথ্যেও সত্যতা পেয়ে যাবে