মাসুম কে ঘিরে সরব স্বেচ্ছাসেবক লীগের রাজনীতি

168

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

দীর্ঘ সময় পর নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন হতে যাচ্ছে। নতুন এ কমিটির সভাপতি পদকে ঘিরে তৃণমূলের নেতাকার্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এবারের কমিটিতে তাদের পছন্দের নেতাকে সভাপতি হিসাবে দেখতে চায় তৃণমূল।

জানা গেছে, যে কেনো সময় নতুন কমিটি গঠন হতে পারে। এ নিয়ে তৃণমূল কর্মী সমর্থকরা খুবই উজ্জীবিত।এর আগে, শেখ নিজামউদ্দিনকে আহবায়ক ও গোলাম কিবরিয়া খোকনকে যুগ্ম আহবায়ক করে আহবায়ক কমিটি গঠন করা হয়। কিন্তু গত নাসিক নির্বাচনের পূর্বে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের কমিটি ভেঙ্গে দেয়া হয়।

তারপর কেটে গেছে প্রায় ৫ মাস। তাই আওয়ামীলীগের অন্যতম শক্তিশালী এ সংগঠনের কার্যক্রমকে নারায়ণগঞ্জে আরও বেগবান করার লক্ষ্যে শীঘ্রই জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

এরপর থেকেই কে হবে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ নিয়ে তৃণমূলের মধ্যে চলছে নানা আলোচনা। এতে তৃণমূল থেকে বারবার নাম উঠে আসছে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদ্য বিদায়ী সদস্য ও সাবেক তুখোড় ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান মাসুম এর নাম।

মোস্তাফিজুর রহমান মাসুম দীর্ঘ সময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া ২০১৬ সালে প্রথমবারের মতো অনুষ্ঠেয় জেলা পরিষদ নির্বাচনে তিনি জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন। সোনারগাঁ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সোনারগাঁয়ের অন্যতম প্রভাবশালী নেতা মাহফুজুর রহমান কালাম তার বড় ভাই।

জেলা স্বেচ্ছাসেবকলীগের এবারের কমিটিতে তৃণমূলের পছন্দ হিসাবে মোস্তাফিজুর রহমান মাসুম সভাপতি পদে আসীন হচ্ছে বলে শোনা যাচ্ছে। তাকে ঘিরেই এখন একাট্টা হচ্ছেন জেলার পাঁচ উপজেলার নেতাকর্মীরা। মোস্তাফিজুর রহমান মাসুমের নেতৃত্বে নেতাকর্মীদের ব্যাপক তৎপরতাও লক্ষ্য করা যাচ্ছে।

দলীয় সকল কর্মসূচীতে তার নেতৃত্বে স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা তাক লাগানো শোডাউন-মিছিল, সভা পরিচালনা করছে। তৃণমূল নেতাকর্মীদের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নেতাকর্মীরা সরব রয়েছে তার প্রচারণায়। জেলার বেশীরভাগ নেতাকর্মীই মাসুমকে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হিসাবে দেখতে চায়।

মোস্তাফিজুর রহমান মাসুম ঘনিষ্ঠদের দাবি, ছাত্রজীবন থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত মাসুম ও তার পরিবার। আওয়ামীলীগের রাজনীতি করতে গিয়ে হামলা মামলা ও নির্যাতনের শিকার হয়েছে বহুবার। মাসুম ও তার পরিবার যে পরিমান নির্যাতন হামলা মামলার শিকার হয়েছে, সে পরিমাণ হামলা-মামলার শিকার সোনারগাঁয়ের তথা নারায়ণগঞ্জের কয়টি পরিবার হয়েছে সেটা দেখার বিষয়। এতো নির্যাতিত হওয়ার পরও মাসুম ও তার পরিবার সবকিছু থেকে বঞ্চিত। তাই আগামী জেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে আমরা মোস্তাফিজুর রহমান মাসুমকেই জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হিসাবে দেখতে চায় বলে দাবি ঘনিষ্ঠসুত্রের।

শুধু স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরাই নয়, খোদ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরাও মাসুমের নেতৃত্বেই জেলা স্বেচ্ছাসেবকলীগকে শক্তিশালী করতে চায়। সম্প্রতি, স্বেচ্ছাসেবকলীগের এক অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সাবেক সদস্য এড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জি এম আরাফাতও মোস্তাফিজুর রহমান মাসুমকে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি করার ইঙ্গিত দিয়ে বক্তব্য রেখেছেন। ফলে মূলদলের নেতৃবৃন্দের গ্রীণ সিগন্যালের কারণে এবং স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে মোস্তাফিজুর রহমান মাসুম হতে পারেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি।