মামলা করার তেরো বছর পরে রায়...

মা’র সম্পত্তি জাল দলিল করায় দুই সন্তানসহ ছয় জনের ৫ বছরের কারাদন্ড!

52
মা'র সম্পত্তি জাল দলিল করায় দুই সন্তানসহ ছয় জনের ৫ বছরের কারাদন্ড!

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

জাল দলিল করে ফতুল্লার এক আপন মায়ের সম্পত্তি আত্মসাৎ করার তেরো বছর মামলা চলার পর দুই সন্তান সহ মোট ছয়জনকে পাঁচ বছর করে সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে নারায়ণগঞ্জের এক আদালত। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত এই রায় দেন।

ফতুল্লার বৃদ্ধা মা কমরেন নেহারের মামলায় তারই পুত্র কামরুল আহসান এবং একরামুল আহসান কাঞ্চন সহ মোট ছয়জনকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়। অন্য চার আসামীরা হলেন দলিল লেখক ইউনুস মিয়া, জাল দলিলের স্বাক্ষী মির্জা ইমতিয়াজুল, স্বাক্ষী বসির উদ্দিন ও সনাক্তকারী স্বাক্ষী মো: শাহাদাত হোসেন। এই ছয় আসামীর মাঝে একরামুল আহসান ও ইউনুস মিয়া আদালতে উপস্থিত ছিলেন। আর বাকী চার আসামী জামিন নিয়ে পলাতক রয়েছেন। আদালত আসামীদের প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানাও করেন এবং অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড ঘোষনা করেন।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট হুমায়ুন কবির সোহেল বলেন, বৃদ্ধা কমরেননেহারের দুই পুত্র কামরুল ও একরামুল বিগত প্রায় চৌদ্দ বছর পূর্বে অন্য এক মহিলাকে মা বানিয়ে তার নিজের মায়ের ১২৭ শতাংশ জমি জাল দলিল সৃজন করে ফতুল্লা সাব রেজিস্ট্রি অফিসে লিখে নেয়। বিষয়টি পরে কমরেননেহার জানতে পেরে ২০০৯ সালের ২২ জানুয়ারী একটি জালিয়াতির মামলা দায়ের করেন। এই মামলা দায়েরের দীর্ঘ তেরো বছর পর গতকাল বিজ্ঞ আদালত এই রায় দেন। মায়ের টিপসই জাল করা হয়েছিলো। কিন্তু পরে আদালতের নির্দেশে পরীক্ষা করে জানা যায় এই টিপ স ইবা আঙ্গুলের ছাঁপ কমরেন নাহারের নয়।