ব্যবসায়ী তোষণ নীতির কারণেই তেলের দাম বাড়ছে- মুহা. নূর হোসেন

127
ব্যবসায়ী তোষণ নীতির কারণেই তেলের দাম বাড়ছে- মুহা. নূর হোসেন

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

দেশে ভোজ্যতেলের বাজার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহা. নূর হোসেন বলেন, বৈশ্বিক বাজারে নানা কারণে ভোজ্য তেলের দাম বৃদ্ধি পেয়েছে তা আমরা জানি। কিন্তু বৃদ্ধিকৃত মূল্যের সেই ভোজ্যতেল এখনো বাংলাদেশের বাজারে প্রবেশ করেনি। বাংলাদেশের বাজারে এখনো আগের দামের তেল মওজুদ থাকা সত্বেও কেজিতে ৪০ টাকা মূল্যবৃদ্ধি করা সরকারের ব্যবসায়ীতোষণ নীতির বহিঃপ্রকাশ। যা কোটি কোটি জনতার স্বার্থকে ক্ষতিগ্রস্থ করেছে।

রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি আরো বলেন, বিশ্ববাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি পাওয়ার সংবাদেই দেশের বাজারে মূল্যবৃদ্ধির জন্য তোড়জোর শুরু হয়ে নানা করাসারজি করে দাম বৃদ্ধি করা হয়। অপরদিকে বিশ্ববাজারে দাম কমলে দেশের বাজারে দাম কমানোর কোন নজির সাধারণত দেখা যায় না। ভোজ্যতেলের ক্ষেত্রেও হয়তো এমনটাই হবে বলে আশংকা করছি। সরকারকে বলবো, দামবৃদ্ধির ক্ষেত্রে সংবাদ শুনেই যেভাবে দেশের বাজারে দাম বাড়ানো হলো তেমনি বিশ্ববাজারে দাম কমার সংবাদেও যেনো দেশের বাজারে দাম কমানো হয় তা নিশ্চিত করুন।

তিনি বলেন, সরকারের অব্যবস্থাপনার কারণে দেশে উৎপাদিত নানা পণ্যের দামও বর্তমানে মানুষের নাগালের বাইরে। এমতাবস্থায় ভোজ্যতেলের দাম বৃদ্ধি জনতার কষ্টকে আরো অসহনীয় করবে। সেজন্য আমরা বলবো, আগে দেশে উৎপাদিত পণ্যের দাম সহনীয় করুন। ততদিনে ভোজ্যতেলে ভর্তুকি দিন। দেশে উৎপাদিত পণ্যের দাম সহনীয় হলে তখন বিশ্ববাজারের সাথে ভোজ্যতেলের দাম সমন্বয় করা যাবে।