শামীম-আইভীর মাঝে আর কোনো বিরোধ চায় না মানুষ ...

বিরোধে লাভ নেই কারো, ক্ষতিগ্রস্ত জনসাধারণ

217
বিরোধে লাভ নেই কারো, ক্ষতিগ্রস্থ নিজেরাই

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জের রাজনীতিতে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী আর নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের মাঝে আর কোনো বিরোধ দেখতে চায় না নারায়ণগঞ্জের সাধারন মানুষ। গত কয়েক দিনে নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের সাধারন মানুষের সাথে কথা বলে এমন তথ্যই জানা গেছে।

সাধারন মানুষ মনে করে, এই দুই নেতার দ্বন্দ্বের কারনে তাদের ব্যক্তিগত ক্ষতি হওয়ার পাশাপাশি নারায়ণগঞ্জবাসীরও ব্যাপক ক্ষতি হচ্ছে। ব্যাহত হচ্ছে উন্নয়ন, কাঙ্খিত উন্নয়ন বঞ্চিত হচ্ছে জেলাবাসী। তাই নারায়ণগঞ্জবাসী মনে করে, এতোদিন বিরোধ করে নিশ্চয়ই দুইজনেরই সঠিক উপলব্ধি হওয়ার কথা। এতে ক্ষতি ছাড়া লাভ নেই কারোই। উল্টো দুজনেই হচ্ছেন সমালোচিত।

এ বিষয়ে নারায়ণগঞ্জ শহরের আমলা পাড়া এলাকার বাসিন্দা জহির উদ্দিন বাদল বলেন, আমরা বহু বছর ধরে মেয়র আইভী ও সংসদ সদস্য শামীম ওসমানের মাঝে বিরোধ দেখতে পাচ্ছি। তারা নানা কৌশলে একে অপরকে ঘায়েল করতে চেষ্টা করে আসছেন। মেয়র আইভী ত্বকী হত্যাকান্ড সহ আরো কিছু হত্যাকান্ডের দায় ওসমান পরিবারের উপর চাঁপিয়ে তাকে ঘায়েল করতে চেয়েছেন। আবার শামীম ওসমানও নানা ইস্যুকে সামনে এনে মেয়র আইভীকে ঘায়েল করতে চেয়েছেন।

কিন্তু এসব করতে গিয়ে তারা দুইজনেই ব্যর্থ হয়েছেন বলে মনে করেন তিনি। তিনি বলেন, আমার মনে হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুইজনের মাঝে কে কি করছেন এসব বিষয় বেশ ভালো মতোই জানেন। তাই বিগত এক যুগে প্রধানমন্ত্রী তাদের কোনো নালিশই আমলে নেন নাই। তাদের দুইজনকে দুটি পদে ধরে রেখেছেন প্রধানমন্ত্রী। তাই এটা এখন তাদের বুঝা উচিৎ। আমরা আশা করবো, তারা এখন থেকে এসব বেহাদা ঝগড়াঝাটি বন্ধ করবেন এবং জনগনের কল্যানে একসাথে কাজ করবেন।

এদিকে এ বিষয়ে একই রকম প্রতিক্রিয়া ব্যক্ত করেন শহরতলীর মাসদাইর বাজার এলাকার বাসিন্দা তারেক আহম্মেদ সুজন। তিনি বলেন, আসলে আমরা সাংসদ শামীম ওসমান আর মেয়র আইভীর বিরোধে ত্যাক্ত বিরক্ত। কারন এতে কারোই কোনো লাভ হয় না। বরং এতে তাদের দুইজনের এবং জনগনের বিরাট ক্ষতি হচ্ছে। তাদের উচিৎ বিরোধ না করে যার যার অবস্থানে থেকে নিজ নিজ এলাকার উন্নয়ন করা। আমরা আরো মনে করি তারা দুইজনেই সরকারী দলের বেশ পরিচিত এবং জাদরেল নেতা। তাই তারা যদি আন্তরিক ভাবে চেষ্টা করেন তাহলে অল্প সময়ে তারা এলাকার ব্যাপক উন্নয়ন করতে পারবেন।

এছাড়া নারায়ণগঞ্জ জেলা শহরের দুই জনপ্রতিনিধি তারা দুইজন। নগরবাসী মনে করে, শহর এলাকায় আরো ব্যাপক উন্নয়ন করার মতো অনেক কিছু রয়েছে। আশা করি এখন থেকে তারা কেবল উন্নয়ন নিয়ে ভাববেন। তাদের চিন্তাধারা হবে উন্নয়ন, উন্নয়ন আর কেবলই উন্নয়ন। তাদের মাঝে কোনো ঐক্য না থাকলেও অন্তত কোনো বিরোধ নগরবাসী দেখতে চায় না। জনগনের স্বার্থে তারা তাদের মেধাকে কাজে লাগিয়ে নারায়ণগঞ্জের জন্য আরও গৌরব ও সাফল্য বয়ে আনবে বলে মনে করে নগরবাসী। কেননা তাদের সাফল্যের সাথে জনগনের ভাগ্য জড়িত।