বাংলাদেশের নিজস্ব অর্থায়নে হবে কদমরসূল সেতু – আইভী

68

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে নির্মিত হবে কদমরসূল সেতু। কদমরসূল সেতুটি এখনো টেন্ডার হয়নি। টেন্ডার হলে তখন জাপান-কোরিয়া যেই পাবে টেন্ডারে তারাই কাজটি করবে।

জাপানী রাষ্ট্রদূত ইতো নাওকির সাথে সৌজন্য সাক্ষাতের সময় এসব কথা বলেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত জাপানী এ রাষ্ট্রদূত।

এসময় জাপানী রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন নেন নগরমাতা আইভী। পরে তারা দি-পাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এসময় আইভী আরও বলেন, আমাদের সাথে জাপানের রাষ্ট্রদূতের দীর্ঘদিনের একটা ভালো সম্পর্ক। বলা চলে তিনি আমার বন্ধু। আপনারা জানেন যে, জাপানের একটা সিটি যার নাম নাইকো সিটি। এই নাইকো সিটি হচ্ছে আমাদের সিস্টার সিটি। এর আগেও গত দুই বছর আগে নাইকো সিটির মেয়র এখানে এসেছিলেন। তারই ধারাবাহিকতায় তিনি নারায়ণগঞ্জের আসছেন উনাকে আমরা স্বাগত জানাই। উনার সাথে যেহেতু গুড রিলেশন এই জন্য উনি দেখতে আসছেন আমরা কি করছি উপরন্তু উনাদের যে জাইকার প্রজেক্টগুলো হচ্ছে সেগুলোও আমরা দেখালাম। উনি ইতিমধ্যেই সিদ্ধিরগঞ্জ লেক দেখে আসছেন। আমরা দুপুরে উনাকে শেখ রাসেল পার্ক দেখাবো, তারপর চুনকা পাঠাগারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি উপস্থিত হবেন। এটা শুধুমাত্রই একটি সৌজন্যমূলক সাক্ষাত তাছাড়া আর কিছুই নয়।

পরে বিকেলে শেখ রাসেল পার্ক ও আলী আহাম্মদ চুনকা পাঠাগার পরিদর্শন এবং চুনকা পাঠাগারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তারা।