ফুরিয়ে এসেছে অবৈধ সরকারের সময় দাবি বিএনপি নেতাদের

134
ফুরিয়ে এসেছে অবৈধ সরকারের সময় দাবি বিএনপি নেতাদের

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

দ্রব্যমূল্যের যাতাকলে পিষ্ট সমগ্র হয়ে সমগ্র দেশবাসীর ন্যায় নারায়ণগঞ্জের জনসাধারনও এখন অনেকটাই কম খাচ্ছেন, কম কিনছেন বলে জানা গেছে। প্রতিটি পরিবারেই এখন খাদ্য পণ্যের বাজেটে কাটছাট করা হয়েছে। মাছ মাংসের দর আকাশ ছোঁয়া হওয়ায় অনেক পরিবারই খাদ্যপন্যের বাজেটে পরিবর্তন এনেছে বলে জানা গেছে। ফলে সীমাহীন ভাবে দ্রব্য মূল্য বৃদ্ধিও কারনে একেবারে দিশেহারা হয়ে পড়েছেন সাধারন মানুষ।

জানা গেছে, গত কয়েকদিন ধরে সীমাহীন ভাবে দ্রব্যমূল্য বেড়েই চলেছে। পরিস্থিতি এখন এমন দাড়িয়েছে যে অনেক পরিবার না খেয়ে থাকার উপক্রম হয়েছে। গতকাল নারায়ণগঞ্জের বিভিন্ন দোকানে খোঁজ নিয়ে জানা গেছে, ডিমের দাম কিছুটা কমে চল্লিশ টাকা হলেও অন্যান্য সকল পণ্যেও দামই চড়া। প্রতি কেজি মিনিক্যাট চাল বিক্রি হয়েছে ৭৫ টাকা কেজি দরে। সয়াবিন তেলের দাম উঠেছে প্রতি লিটার ২০৫ টাকা।

দোকান মালিকরা জানিয়েছেন, সয়াবিন তেলের দাম লিটার প্রতি আরো বিশ টাকা করে বাড়তে থাকে। প্রতি কেজি পেয়াজ বিক্রি ৫৫ টাকা, চিনি ৯০ টাকা, মশুর ডাল ১৫০ টাকায় বিক্রি হয়েছে। প্রতিটি পণ্যের দামই এখন আকাশ ছোঁয়া। তাই সাধারন মানুষের মাঝে এখন আতংক বিরাজ করছে।

এছাড়া পরিবহন খাতে ভাড়া বৃদ্ধিও অজুহাতে বেড়েছে মাছ, মুরগির মাংস এবং শাকসব্জির দাম। ফলে বিভিন্ন দোকানপাটে বেঁচাকেনায় ভাটা পরেছে। বাধ্য হয়ে মানুষ এখন কম কিনছে, কম খাচ্ছে বলে জানা গেছে। এসব বিষয় মাথায় রেখে জনগনের পক্ষে যৌক্তিক দাবী নিয়ে জোরালো আন্দোলন কর্মসূচী পালন করতে যাচ্ছে বিএনপি।

এ বিষয়ে ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম বলেন, সরকার টানা চৌদ্দ বছর ধরে রাষ্ট্র ক্ষমতায় থেকে যে সীমাহীন লুটপাট চালিয়েছে তার খেসারত দিচ্ছে এখন গোটা জাতি। দেশে অর্থনৈতিক ধস নেমেছে। গরীব মানুষ আরো গরীব হয়েছে। এমন কি মধ্যবিত্তরাও কষ্টে জীবনযাপন করছে। এই সরকারের লোকেরা বিদেশে বিলিয়ন বিলিয়ন ডলার পাচার করেছে। এরা উন্নয়নের নামে ব্যাপক লুটপাট করেছে।

তিনি আরও বলেন, বলা চলে সারা দেশে খাদ্যের জন্য হাহাকার বিরাজ করছে। ফলে দেশের মানুষের মাঝে চরম আতংক বিরাজ করছে। তাই আমরা মনে করি, একটি উন্নয়নশীল দেশকে এমন বিপদে ফেলে দেয়ার খেসারত এই সরকারকে দিতে হবে। সারা দেশে ক্ষুধার্ত মানুষ ভেতরে ভেতরে ফুঁসছে। খুব শিগগিরই ভয়াবহ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটবে বলে মনে করেন বিএনপির এ নেতা।

একই রকম প্রতিক্রিয়া ব্যক্ত করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য রিয়াদ মোহাম্মদ চৌধুরী। তিনি বলেন, আপনারা জানেন দেউলিয়া হতে পারে বলে দেশী-বিদেশী সংস্থা বিশে^র যে ১১টি দেশের নাম তালিকাভুক্ত করেছে সেই তালিকায় বাংলাদেশে নাম রয়েছে। এরই মাঝে দেশের পরিস্থিতি খুবই নাজুক হয়ে পড়েছে। নিত্যপণ্যের দাম আকাশ ছুঁয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান অবৈধ সরকার জোর করে রাষ্ট্র ক্ষমতায় থেকে দীর্ঘ চৌদ্দ বছর ধরে অনিয়ম, দূর্ণীতি ও লুটপাট করে চলেছে। আজ তাদের লুটপাটের চরম মাশুল দিতে হচ্ছে দেশের সর্বস্তরের সাধারন মানুষকে। তাই সরকার যদি এখন দেশকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ফিরিয়ে নেয়ার প্রস্তুতি না নেয় তাহলে তাদেরকে চরম পরিণতি ভোগ করতে হবে বলে মনে করেন তরুন ও উদীয়মান এ নেতা।

তার মতে, দেশকে বাঁচাতে হলে সব রাজনৈতিক দলের মাঝে ঐক্যের কোনো বিকল্প নেই। অন্যথায় শ্রীলংকার সরকারের মতোই হবে এই সরকারের অবস্থা বলেও মনে করেন তিনি।

এদিকে, ফতুল্লা থানা বিএনপির পরিচিত মুখ হাসান আলী বলেন, একদিকে সারা দেশে বিদ্যুতের লোডশেডিং হচ্ছে। দেশের গ্রামাঞ্চলে দিনে রাতে চব্বিশ ঘন্টার মাঝে দশ ঘন্টাও বিদ্যুৎ থাকে না। অপরদিকে বাড়ানো হয়েছে তেল সহ সকল নিত্যপণ্যের দাম। কঠিন এ পরিস্থিতিতে একেবারে দিশেহারা হয়ে পড়েছে সারা দেশের মানুষ। তাই আমরা মনে করি এই অবৈধ সরকারের সময় ফুরিয়ে গেছে।

তিনি আরও বলেন, এই সরকার কি শান্তিপূর্ণ উপায়ে বিদায় নেবে নাকি জনগনের দ্বারা বিতারিত হবে সেটাই এখন বড় প্রশ্ন। তবে সরকার দেশকে যেখানে নামিয়ে এনেছে এখান থেকে সহসা জাতির মুক্তি মিলবে না বলেও মনে করেন তিনি। তার মতে, এই সরকার তো যাবেই তবে দেশটাকে শেষ করে দিয়ে যাচ্ছে।