দেশীবিদেশী ফান্ড এনে উন্নয়ন অব্যাহত রাখার চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন মেয়র...

ফান্ডের অভাবে দেড় যুগ পরে নাসিকের উন্নয়নে ভাটা

152
ফান্ডের অভাবে দেড় যুগ পরে নাসিকের উন্নয়নে ভাটা

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

টানা দেড় যুগের বেশি সময় ধরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী এলাকার ব্যাপক উন্নয়ন করলেও ঠিক এই মুহুর্তে এসে ফান্ডের অভাবে অনেকটাই মুখ থুবরে পড়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার উন্নয়ন।

জানা গেছে, ফান্ডের অভাবে সারা দেশেই থমকে গেছে উন্নয়ন। এরই অংশ হিসাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায়ও একই অবস্থা বিরাজ করছে। তবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের একাধিক সূত্র জানিয়েছে, বিগত বছরগুলিতে এই সিটি কর্পোরেশনের তিন থানার প্রত্যেকটি এলাকায় এতো ব্যাপক উন্নয়ন হয়েছে যে এই মুহুর্তে উন্নয়ন একটু কম হলেও তেমন কোনো অসুবিধা হচ্ছে না।

কেননা আগে করা রাস্তা-ঘাটগুলি রক্ষনাবেক্ষন করার কারণে নগরবাসীদের স্বাচ্ছন্দে চলাচল করতে তেমন কোনো অসুবিধা হচ্ছে না। তবে একটি সূত্র জানিয়েছে, এবার সরকারী ফান্ড তেমন একটা না আসলেও মেয়র চেষ্টা করছেন বিদেশী সংস্থাগুলি থেকে ফান্ড সংগ্রহ করে উন্নয়ন অব্যাহত রাখতে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে নাসিক’র একজন ইঞ্জিনিয়ার বলেন, থেমে গেছে অনেক কাজের টেন্ডার। যেভাবে বাজেট প্রনয়ন করা হয়েছে সেভাবে এবার বাজেট বাস্তবায়ন করা যাচ্ছে না। অনেক নতুন বড় প্রকল্পের কাজে টাকার অভাবে হাত দেয়া যাচ্ছে না। তাই কবে নাগাদ এই পরিস্থির উন্নতি ঘটবে সেটাও এখন বলতে পারছি না। তিনি আরো বলেন, কেবল মাত্র নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নয়, বরং সারা দেশেই উন্নয়ন কাজে স্থবিরতা নেমে এসেছে।

তবে নারায়ণগঞ্জের সচেতন মহল মনে করেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন বিগত দিনগুলিতে যে উন্নয়ন করেছেন সেটা শত বছর মনে রাখবেন এই মহানগরের মানুষ। মেয়রের হাত ধরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার চেহারা একেবারে পাল্টে গেছে। তিনি পুরোনো রাস্তাগুলোর মজবুত উন্নয়ন করার পাশাপাশি নতুন বহু নতুন রাস্তা নির্মান করেছেন।

তিন থানায়ই গড়ে তুলেছেন অনেকগুলি বিনোদন কেন্দ্র। আর এসব বিনোদন কেন্দ্রে এখন নগরবাসী অবকাশ যাপন করার সুযোগ পাচ্ছেন। এছাড়া তিনি যেখানেই সুযোগ পাচ্ছেন সেখানেই বৃক্ষ রোপন করছেন। এক কথায় গোট নারায়ণগঞ্জ শহরকে একেবারে পাল্টে দিয়েছেন নারায়ণগঞ্জের এই মেয়র। তাই এই মুহুর্তে টাকার অভাবে উন্নয়ন কাজে ভাটা পড়লেও তিনি চেষ্টার কোনো ত্রুটি করবেন না বলেই আমরা বিশ্বাস করি। দেশী বিদেশী ফান্ড এনে উন্নয়ন চালিয়ে যাবার জন্য তিনি আপ্রান চেষ্টা তার রয়েছে বলেও আমরা ধারণা করছি।