ফতুল্লায় গিয়াস, টিটুর নেতৃত্বে চাঙ্গা হচ্ছে বিএনপির পূরনো নেতারা

298

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

ফতুল্লা থানা এলাকায় সাংগঠনিক ভাবে ঘুরে দাড়াচ্ছে বিএনপি এমনটাই দাবি তৃণমুলের নেতাকর্মীদের। থানা বিএনপির সদস্য সচিব শহীদুল ইসলাম টিটুর নেতৃত্বে দীর্ঘদিন ধরে বিএনপির পরীক্ষিত নেতাকর্মীরা চাঙ্গা হতে শুরু করেছে। আর তাদের পেছনে রয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন।

গত ৩০মে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকীকে ঘিরে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদেরকে মাঠে দেখা গেছে। থানার পাঁচটি ইউনিয়নের প্রায় সব কয়টি ওয়ার্ডে মিলাদ মাহফিল ও নেওয়াজ বিতরন অনুষ্ঠিত হয়েছে। এতে সব জায়গায় বিএনপির নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

বিএনপি নেতাকর্মীরা জানিয়েছে নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের সর্বস্তরের নেতাকর্মীদেরকে এক কাতারে আনার চেষ্টা করছেন। আর তাকে এই ক্ষেত্রে ফতুল্লায় সহায়তা করছেন শহীদুল ইসলাম টিটু। তাই নারায়ণগঞ্জ-৪ আসনের সর্বত্র বিএনপির ভেতরে নতুন করে প্রানের সঞ্চার হয়েছে।

প্রসঙ্গত ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটিতে আহবায়ক করা হয়েছে জাহিদ হাসান রোজেলকে এবং সদস্য সচিব করা হয়েছে শহীদুল ইসলাম টিটুকে। কিন্তু এই আহবায়ক কমিটিতে বিএনপির পূরনো নেতাকর্মীদেরকে মাইনাস করে এমন অনেককে রাখা হয়েছে যারা নাকি বিএনপির রাজনীতিতে মোটেও পরিচিত নন। বরং দলের দীর্ঘ দিনের পরীক্ষিত এবং সিনিয়ন নেতৃবৃন্দকে মাইনাস করে করা হয়েছে এই কমিটি। যার ফলে একটি দূর্বল আহাবায়ক কমিটি গঠন করা হয়েছে বলেই মনে করেন ফতুল্লা বিএনপির নেতাকর্মী সমর্থকরা। এতে জেলা বিএনপির সদস্য সচিব বিশেষ কারো ইশারায় এমন দূর্বল কমিটি গঠন করেছেন বলে তারা মনে করেন।

তবে কমিটিতে স্থান না পেলেও বিএনপির ত্যাগী এই সকল নেতাকর্মীরা চুপ করে বসে নেই। দলের জন্য নিবেদিত এই সকল নেতাকর্মী বিএনপিকে আগলে রেখেছেন। এদের মাঝে উল্লেখযোগ্য হলেন, অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম, স. ম. নূরুল ইসলাম, নাসিম আবেদীন, বক্তাবলীর বিএনপি নেতা লোকমান হোসেন, হাসান আলী, আকবর আলী সুমন, কাশীপুরের আলাউদ্দিন খন্দকার শিপন, কবির প্রধান, মঈনুল হোসেন রতন, এনায়েতনগরের আবু তাহের আজাদ, কুতুবপুরের লুৎফর রহমান খোকা, শহীদ উল্লাহ সহ বিএনপির প্রায় সব ত্যাগী নেতাকেই মাইনাস করে করা হয়েছে ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটি।

আহবায়ক কমিটির সদস্য সচিব শহীদুল ইসলাম টিটু সবাইকে সঙ্গে নিয়েই থানা বিএনপির একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে চাইছেন। মূলত তার দূরদর্শী চিন্তা ভাবনার কারনেই ফতুল্লা থানা বিএনপির নেতাকর্মীরা এরই মাঝে বেশ চাঙ্গা হয়ে উঠেছে। আগামী বছর জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ফতুল্লায় ঘুরে দাড়াতে শুরু করেছে বিএনপি।