প্রসন্ননগরে শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃক্ষরোপন

30

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজঃ

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন বলেছেন, দেশের তাপমাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে, যার একমাত্র কারণ বৃক্ষ নিধন করা। সুফলা-সুজলা, শস্য-শ্যামলা আমাদের এই বাংলাদেশে এখন শুধু গাছ কেটে ফেলা হয়, কিন্তু আনুপাতিক হারে বৃক্ষ রোপন করা হয় না। বেশী বেশী বৃক্ষরোপন করা হলে দেশের সামগ্রিক তাপমাত্রা কমার সাথে সাথে নানা দুর্যোগ-দুর্ভোগ থেকে আমরা মুক্তি পেতে পারি। তাই আজ বৃক্ষরোপনের মতো মহতি এই অনুষ্ঠানের আয়োজক সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং তাদের সাধুবাদ জানাচ্ছি।

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “প্রসন্ননগর আলোরতরী সমাজ উন্নয়ন সংসদের” উদ্যোগে এসএসসি-২০২৪ শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে বক্তাবলী ইউনিয়নের প্রসন্ননগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে কৃতি শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেয়া হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শহরে লেখা পড়া করতে গিয়ে কেউ কোনো সমস্যার সম্মুখীন হলে সরাসরি প্রেসক্লাবো গিয়ে আমাকে জানাবে। আমি সর্বদা তোমাদের পাশে আছি এবং থাকবো।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট তুলে দেন এবং বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক।

প্রসন্ননগর বেপারী বাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বক্তাবলী ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি  আল আমিন ইকবাল, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাব পত্রিকার সহকারী সম্পাদক ও বক্তাবলী ওয়েলফেয়ার এসোসিয়েশন সিঃ সহ-সভাপতি জামাল উদ্দিন বারী।

আরও উপস্থিত ছিলেন প্রসন্ননগর বেপারীবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের সেক্রেটারী মোঃ দেলোয়ার মাদবর, কানাইনগর সোবহানিয়া স্কুল এন্ড কলেজের (অবঃ) সহকারী প্রধান শিক্ষক মু. হারুনুর-রশীদ সরকার, বক্তাবলী ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মতিউর রহমান ফকির, প্রসন্ননগর দক্ষিনপাড়া বাইতুল ফালাহ জামে মসজিদের সভাপতি নুর মোহাম্মদ নুরু মিয়া মাদবর, বক্তাবলী ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড মেম্বার সেকান্দর আলী (রানা), ৭নং ওয়ার্ড মেম্বার আলমগীর হোসেন, বিশিষ্ট সমাজ সেবক আলী হোসেন মাদবর, দেলোয়ার মোল্লা, হারুন অর রশিদ বেপারী, হযরত মাদবর।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আল-আমিন (হৃদয়), রমিজ উদ্দিন বেপারী।