কে হচ্ছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের নয়া কমিটির সভাপতি?...

প্রধানমন্ত্রী চান আইভীকে, আইভী চান আনোয়ারকে?

96
প্রধানমন্ত্রী চান আইভীকে, আইভী চান আনোয়ারকে?

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

আবারও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগকে ঘিরে সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী এবং মহানগরের বর্তমান সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেনের মাঝে বিরোধ সৃষ্টির পায়তারা চলছে বলে অভিযোগ উঠেছে। অতি সুকৌশলে সংসদ সদস্য শামীম ওসমান এই বিরোধ সৃষ্টির চেষ্ঠা করছেন বলে জানিয়েছেন জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এতে আনোয়ার হোসেনও কিছুটা বিভ্রান্ত হচ্ছেন বলে জানা গেছে। যদিও মেয়র আইভীর পরিস্কার বক্তব্য হলো তিনি সিটি কর্পোরেশনের উন্নয়ন নিয়ে থাকতে চান। দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে যেখানে রাখবেন সেখানেই তিনি থাকবেন। কিন্তু মহানগর আওয়ামী লীগের সভাপতি পদ তিনি নিজে থেকে চান না। তিনি চান আনোয়ার হোসেনকেই যাতে সভাপতি রাখা হয়।

তবে, সংসদ সদস্য শামীম ওসমানের একাধিক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, এরই মাঝে শামীম ওসমান জানতে পেরেছেন যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আইভীকেই মহানগর আওয়ামী লীগের সভাপতি করতে চাইছেন। কারন আইভী এই মহানগরের নির্বাচিত মেয়র।

এছাড়া, আইভীর জনপ্রিয়তা নিয়েও প্রধানমন্ত্রীর মাঝে এবং আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ে কোনো সংশয় নেই। বিগত টানা চারটি নির্বাচনে আইভীর বিপুল বিজয়ের ফলে আওয়ামী লীগের প্রয়োজনেই আইভীকে এই পদে দরকার বলে মনে করা হচ্ছে। তাই প্রধানমন্ত্রী চান আইভীকে মহানগর আওয়ামী লীগের সভাপতি করতে। আর প্রধানমন্ত্রী যদি এটা করেন তাহলে আইভীকেও পদটি নিতে হবে। তিনি প্রধানমন্ত্রীকে না বলতে পারবেন না।

মূলত এটা জানতে পেরেই শামীম ওসমান এখন আনোয়ার হোসেনকে উত্তেজিত করে তোলার জন্য চেষ্টা করছেন বলে জোরালো অভিযোগ উঠেছে। আর এতে আইভী পরেছেন বিব্রতকর পরিস্থিতিতে। তবে, তার ঘনিষ্ঠ সূত্রগুলি জানিয়েছে, মেয়র আইভী চান আনোয়ার হোসেনকে যেনো যথাযথ মূল্যায়ন করা হয়। তাই শামীম ওসমান চাইলেও আনোয়ার হোসেনের সাথে যেনো আইভীর কোনো বিরোধের সৃষ্টি না হয় এ ব্যাপারে সজাগ রয়েছেন মেয়র।

প্রসঙ্গত, এর আগেও একবার আনোয়ার হোসেনকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র করার প্রস্তাব দিয়ে বিভ্রান্ত করেছিলেন শামীম ওসমান। তখন আইভী ও আনোয়ারের মাঝে চরম বিরোধের সৃষ্টি হয়েছিলো। যদিও শেষ পর্যন্ত মেয়র পদে আইভীকেই মনোনয়ন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সেই সিটি নির্বাচনের পর আনোয়ার হোসেনকে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আইভী এবং আনোয়ার দুইজনেই সন্ত্রাস বিরোধী রাজনীতিবিদ হওয়ায় নতুন করে ঐক্যবদ্ধ হন তারা। এখন আবার মহানগর আওয়ামী লীগের সভাপতির পদ নিয়ে নতুন বিরোধের সৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে।