পলাশের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

112
পলাশের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

গত ২০শে এপ্রিল জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাউছার আহম্মেদ পলাশের নামে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে নগরীর চাষাড়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জাতীয় শ্রমিকলীগ ফতুল্লা আঞ্চলিক শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পলাশের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধনে বক্তব্য রাখছেন পিয়াস আহম্মেদ সোহেল

নারায়ণগঞ্জ জেলা ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স এর সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু বলেন, সময়ের নারায়ণগঞ্জ পত্রিকাটি আমাদের নেতা কাউছার আহম্মেদ পলাশের মানহানি করে এর আগেও কিছু সংবাদ প্রকাশ করেছিলেন। তার প্রেক্ষিতে পলাশ ভাই এ পত্রিকার সম্পাদক ও সাংবাদিকদের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন।

তিনি বলেন, সব সাংবাদিক খারাপ নয় তবে কিছু সাংবাদিক আছেন যারা এই নারায়ণগঞ্জের মানুষের সম্মান নিয়ে, মানুষের পরিবারকে নিয়ে ছিনিমিনি করেন। এ সমস্ত সাংবাদিকদের বিরুদ্ধে এখনি প্রতিবাদ গড়ে তোলার আহবান জানান তিনি।

পলাশের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধনে বক্তব্য রাখছেন নেতৃবৃন্দ

তিনি আরও বলেন, আগামীতে যদি এ সমস্ত সাংবাদিকরা মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও কাল্পনিক সংবাদ পরিবেশন করেন তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে। যে সংবাদ প্রকাশ করা হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে শাহী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নাকি এক শিক্ষককে লাঞ্চিত করেছিলেন। কিন্তু প্রকৃত কথা হলো, পলাশ ভাই সেই স্কুলের সভাপতি তো দুরের কথা কখনো সেই স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যও ছিলেন না, এমনকি ঐ স্কুলের মধ্যেও কখনো উনি যান নাই। তাহলে তার ছবিকে ফলোআপ করে তার বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশ করে তার মানহানি করবেন তা কিন্তু আমরা মেনে নিবো না।

পলাশের বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

আগামীকালের মধ্যে ক্ষমা না চাইলে তাদের বিরুদ্ধে রুখে দাড়ানোর হুমকি দিয়ে সেন্টু বলেন, এ সংবাদ পরিবেশনের কারণে আগামীকালকের মধ্যে যদি এ পত্রিকার সাংবাদিক ও সম্পাদক জাতির উদ্দেশ্যে ক্ষমা না চায় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করাসহ এই নারায়ণগঞ্জের মাটিতে তার বিরুদ্ধে আমরা রুখে দাড়াবো।

ফতুল্লা আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি এস এম হুমায়ন কবিরের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন ফতুল্লা আঞ্চলিক শ্রমিকলীগের সহ-সভাপতি আবুল হোসেন, ফতুল্লা থানা শাখার সভাপতি পিয়াস আহম্মেদ সোহেল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি এড. হুমায়ন কবির, কুতুবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, আন্ত:জেলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সাধারণ সম্পাদক জজ মিয়া প্রমুখ।

এদিকে সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাবেদ আহমেদ জুয়েলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি সম্পূর্ণ তথ্য-উপাত্তের ভিত্তিতে সংবাদ প্রকাশ করেছি। এখন কেন কাউছার আহমেদ পলাশের লোকজন মানববন্ধন করেছে তা আমি জানি না।