দক্ষিনের জেলা গুলিতে কৃষিতে এবং শিল্পে বিপ্লব ঘটবে...

পদ্মা সেতু পাল্টে দিবে দেশের রাজনীতি : সাইফ উল্লাহ বাদল

197

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: 

এবার পদ্মা সেতুর সাফল্য নিয়ে নির্বাচনের পথে হাটবে আওয়ামী লীগ। এই সেতু নির্মান ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য একটি বিরাট চ্যালেঞ্জ। দেশী বিদেশী নানামুখী ষড়যন্ত্র সত্বেও এই সেতু নির্মানের ঝুকি নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাফল্যের সহিত সেতুটি নির্মান করতে সক্ষম হয়েছেনও তিনি।

তাই আওয়ামী লীগের নেতাকর্মীরা মনে করেন পদ্মা সেতু নির্মান সহ দেশে ব্যাপক উন্নয়ন হওয়ায় আবারও আওয়ামী লীগই রাস্ট্র ক্ষমতায় যাবে। এ বিষয়ে জানতে চাইলে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফ উল্লাহ বাদল বলেন, পর পর তিনবার ক্ষমতায় এসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের চেহারা পাল্টে দিয়েছেন। পদ্মা সেতু নির্মান করতে গিয়ে প্রধানমন্ত্রী কি ধরনের ষড়যন্ত্রের শিকার হয়েছে দেশের মানুষ সেটা দেখেছেন। কিন্তু তিনি বিন্দু মাত্র দমেননি।

বিশ্ব ব্যাংক এই সেতু নির্মান করার জন্য ফান্ড দিয়েছিলো। কিন্তু ষড়যন্ত্রের কারনে সেতু নির্মান কাজ শুরু করার ঠিক আগ মুহুর্তেই সেই ফান্ড সরিয়ে নিয়েছে বিশ্ব ব্যাংক। এতে অনিশ্চিত হয়ে পড়েছিলো দেশের উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ এই সেতু নির্মান।

একদিকে নির্মান কাজ শুরু করার ক্ষেত্রে বিলম্ব হয়েছে। অপরদিকে সেতুর ফান্ড নিয়ে সৃষ্টি হয়েছিলো চরম অনিশ্চয়তার। কিন্তু এই উপমহাদেশের সাহসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব ফান্ডে সেতু নির্মান কাজে হাত দেন। এবং চীনের কারিগরি সহায়তায় তিনি নিজেদের টাকায় বিশাল পদ্মা নদীর উপরে সেতুটি নির্মান করতে সক্ষম হন। ফলে বিরাট এ সাফল্যের সুফল যুগ যুগ ধরে গোটা দেশের মানুষ ভোগ করবে।

তিনি আরও বলেন, আপনারা জানেন এতোদিন পদ্মার উপর সেতু না থাকায় কার্যত আমাদের এই প্রিয় বাংলাদেশ দুই ভাগে বিভক্ত ছিলো। ফেরীতে পদ্মা পাড়ি দিতে সময় লাগতো আড়াই থেকে তিন ঘন্টা। তার উপর ঝড়-বাদলে থাকতো জীবনের ঝুকি। প্রতি বছর ঈদের সময় ফেরীতে দূর্ঘটনা ঘটতো। এতে বহু মানুষের প্রানহানী ঘটতো। কিন্তু সেতুটি উদ্বোধন করার পর একেবারে পাল্টে গেলো চিত্র। যে নদী ফেরীতে করে পারি দিতে লাগতো আড়াই ঘন্টা। সেই নদী এখন মাত্র ছয় থেকে সাত মিনিটে পারি দেয়া সম্ভব হয়েছে।

এতে দেশের জিডিপি বাড়বে। পন্য পরিবহনে বিপ্লব ঘটবে। দক্ষিনের জেলাগুলোতে কৃষি এবং শিল্প উন্নয়নের বিপ্লব ঘটবে। তাই আমরা মনে করি দেশের মানুষ এই সাফল্যকে ব্যাপক ভাবে গ্রহন করেছে। এমন কি এতোদিন যারা আওয়ামী লীগের বিরোধীতা করেছেন তারাও অনেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন, অভিনন্দন জানিয়েছেন।
তাই আমরা মনে করি, পদ্মা সেতু সহ দেশের উন্নয়নে ব্যাপক সাফল্য দেখানোর কারনে দেশের মানুষ আগামী নির্বাচনে আওয়ামী লীগকেই ভোট দেবে এবং আবারও আওয়ামী লীগ রাস্ট্র ক্ষমতায় আসবে ইনশাআল্লাহ। পদ্মা সেতু দেশের রাজনীতির চেহারাও পাল্টে দেবে বলে আমরা মনে করি।