প্রতিটি কেন্দ্র পাহাড়া দিতে শক্তিশালী কমিটি গঠন সম্পন্ন...

না.গঞ্জ-৪ আসনে আন্দোলনের সঙ্গে নির্বাচনের প্রস্তুতি বিএনপিতে

142

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ-৪ আসনে এবার বিএনপিও আগামী নির্বাচনকে সামনে রেখে কেন্দ্র ভিত্তিক কমিটি গঠন করেছে বলে জানিয়েছে দলটির নীতি নির্ধারকরা। গতকাল এই আসনের ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির দুই শীর্ষ নেতার সাথে এই প্রতিনিধির আলাপ হয়। তারা দুই জনেই বলেন নারায়ণগঞ্জ-৪ আসনে প্রত্যেকটি কেন্দ্রকে ঘিরে বিএনপির কেন্দ্র কমিটি প্রস্তুত করা হয়েছে। আর এসব কমিটি একই সাথে আন্দোলন এবং নির্বাচনের প্রস্তুতি চালিয়ে যাবে।

এ বিষয়ে ফতুল্লা থানা বিএনপির সাধারন সম্পাদক এডভোকেট বারী ভুইয়া বলেন, আপনারা জানেন আমরা নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব মুহম্মদ গিয়াস উদ্দিনের নেতৃত্বে ফতুল্লা এবং সিদ্ধিরগঞ্জের সকল ইউনিট কমিটি গঠন করেছি। ফতুল্লার ৫টি ইউনিয়নে ৪৫টি ওয়ার্ড কমিটি গঠন করেছি। প্রত্যেক ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে ৫১ সদস্যের। আর এসব ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দই যার যার ওয়ার্ডে নির্বাচনের দায়িত্ব পালন করবেন।

এছাড়া গোটা ফতুল্লা থানা জুড়ে শতকরা আশি ভাগ মানুষ বিএনপির সমর্থক। তাই তাদেরকেও কেন্দ্র কমিটিতে সম্পৃক্ত করা হয়েছে। প্রত্যেক ওয়ার্ডে আমাদের ৫১ জন করে নেতা রয়েছেন। তাদের সাথে এলাকায় যারা বিএনপির সমর্থক তারাও কেন্দ্র কমিটিতে থাকছেন। ফলে বিএনপি যদি আগামী নির্বাচনে অংশ নেয় তাহলে ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা ঐক্যবদ্ধ ভাবে কেন্দ্রে অবস্থান করবেন এবং কেন্দ্র পাহাড়া দেবেন। তাই এই মুহুর্তে নির্বাচন হলেও আমরা আওয়ামী লীগকে মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছি ইনশাআল্লাহ। এরই মাঝে প্রত্যেকটি কেন্দ্রকে ঘিরে আমরা শক্তিশালী কমিটি গঠন করেছি। তাই নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠু হয় এবং সেই নির্বাচনে বিএনপি যদি অংশ নেয় তাহলে এবারের নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে অন্য কোনো দলের আস্তিত্ব থাকবে না ইনশাআল্লাহ। আমরা একই সাথে আন্দোলন ও নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছি।

একই বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম বলেন, সিদ্ধিরগঞ্জ থানা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাভুক্ত। আমাদের এই থানায় মোট দশটি ওয়ার্ড রয়েছে। আমরা সব কয়টি ওয়ার্ড কমিটি সম্পন্ন করেছি। প্রত্যেক ওয়ার্ডের সদস্য সংখ্যা ৭১ জন। এরই মাঝে আমাদের ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ সকল প্রকারের হামলা মামলাকে উপেক্ষা করে আন্দোলনের মাঠে সক্রিয় রয়েছে। পাশাপাশি সিদ্ধিরগঞ্জের প্রত্যেক ওয়ার্ডে যতোটি নির্বাচনী ভোট কেন্দ্র রয়েছে সেই সকল ভোট কেন্দ্রেও আমরা কেন্দ্র কমিটি গঠন করেছি। তাই সাংগঠনিক ভাবে সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় বিএনপি এখন অতীতের যেকোনো সময়ের তুলনায় অনেক বেশি শক্তিশালী। কারন এখন নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতৃত্বে রয়েছেন এই জেলার গর্ব বীর মুক্তিযোদ্ধা ও গণমানুষের নেতা আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন। আর ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ হলো তার নিজের নির্বাচনী এলাকা। তাই সারা জেলার মাঝে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানা এলাকায় সবচেয়ে শক্তিশালী অবস্থানে বিএনপি। আমরা একই সাথে আন্দোলন এবং নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। তাই জোর দিয়ে বলতে চাই আগামী নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠু হয় এবং সকলের অংশগ্রহনে হয় তাহলে নারায়ণগঞ্জ-৪ আসনে অন্তত এক লাখ ভোটের ব্যাবধানে জিতবে বিএনপি।

এদিকে এই মুহুর্তে ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহীদুল ইসলাম টিটু চোখে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও থানা বিএনপির সাধারন সম্পাদক হাজী শহীদ উল্লাহ সহ অন্য নেতৃবৃন্দ সাংগঠনিক তৎপরতা অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন তারা।