মাঠে নেমেছে জনগন: রনি ॥ আবারও আ.লীগকেই ভোট দেবে মানুষ : উজ্জল...

না.গঞ্জে বিএনপি ও আ.লীগের মাঝে টান টান উত্তেজনা

152
না.গঞ্জে বিএনপি ও আ.লীগের মাঝে টান টান উত্তেজনা

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

বর্তমানে রাজনীতিতে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ দেখা যাচ্ছে। আর দুই দলে পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে নারায়ণগঞ্জে দুই দলের নেতাকর্মীদের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছে। বিএনপি মহাসমাবেশ করবে এবং বিপুল জনসমাগম ঘটাবে। বিপরীতে আওয়ামী লীগের তিনটি অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগ পাল্টা সমাবেশ করবে। তারাও রাজধানীর পাশের সব জেলা থেকে যুবকদের জড়ো করার স্বিদ্ধান্ত নিয়েছে। আওয়ামী লীগ তাদের সমাবেশের নাম দিয়েছে শান্তি সমাবেশ।

তাই দুই দলের সমাবেশে কি পরিমান লোক সমাগম ঘটবে সেদিকে রয়েছে সারা দেশের মানুষের নজর। ফলে গত কয়েক দিন ধরেই নারায়ণগঞ্জে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা বেশ তৎপর ছিলেন। তবে বিএনপি নেতারা অভিযোগ করেছেন সরকার পুলিশ প্রশাসনকে ব্যবহার করে বিএনপির মহাসমাবেশ বানচাল করার চেষ্টা করছে। বিপরীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের সহায়তা করছে।

গতকাল নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্যসচিব মশিউর রহমান রনি বলেছেন, আবারও পুলিশকে ব্যবহার করে ধরপাকর শুরু করেছে সরকার। বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি যাচ্ছে পুলিশ। এরই মাঝে বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে। এক কথায় পুলিশকে ব্যবহার করে সরকার আবারও বিএনপির মহাসমাবেশ বানচাল করতে চাইছে। সরকার ভয় পেয়ে আবারও পুরোনো খেলা শুরু করেছে। কিন্তু এসব করে এই সরকারের শেষ রক্ষা হবে না। কারন আমি আগেও বলেছি, দেশে এখন ৬৯ আর গণঅভ্যুথ্যানের মতো পরিস্থিতি বিরাজ করছে। মানুষ স্বাধীন ভাবে ভোট দিতে পারছে না, কথা বলতে পারছে না, পত্রিকায় লিখতে পারছে না। তাই সারা দেশের মানুষ এখন মুক্তি চায়। তারা তাদের সকল প্রকারের গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে চায়। সরকার জুলুম নির্যাতন চালিয়ে জনগনকে আর দাবিয়ে রাখতে পারবে না। এই সরকারের বিদায় এখন সময়ের ব্যাপার।

অপরদিকে এ বিষয়ে কথা বলার জন্য নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সাধারন সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জল গণমাধ্যমকে জানান, রাজধানীতে যুবলীগ সহ তিনটি অঙ্গ সংগঠনের যে সমাবেশের ঢাক দেয়া হয়েছে তা সফল করার জন্য আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। নারায়ণগঞ্জ থেকে যুবলীগের হাজার হাজার নেতাকর্মী ও সমর্থক এই যুবসামবেশে যোগ দেবে। আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশে ব্যাপক উন্নয়ন করেছেন। পদ্মা সেতু, মেট্রোরেল এবং কর্ণফুলি টানেল সহ হাজারো ব্রিজ, কালভার্ট ও ফ্লাই ওভার নির্মান করে সারা দেশের মানুষের মন জয় করেছেন। তাই আমরা মনে করি দেশের সাধারন মানুষ আবারও মাননীয় প্রধানমন্ত্রীকে রাস্ট্র ক্ষমতায় বসাবে। দেশের উন্নয়নের স্বার্থে মানুষ আবারও আওয়ামী লীগকেই ভোট দেবে। ফলে ঢাকার সমবেশে যুবসমাজের বিপুল উপস্থিতি ঘটবে বলে আমরা মনে করি।

এদিকে নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের সাধারন মানুষের সাথে কথা বলে জানা গেছে চলমান রাজনৈতিক উত্তাপকে ঘিরে তাদের মাঝে উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে। কেননা রাজনৈতিক উত্তাপের কারনে রাজনীতি সংঘাতের পথে চলে যেতে পারে বলে অনেকে মনে করেন। দুই দলের নেতাকর্মীদের মাঝেও টানটান উত্তেজনা বিরাজ করছে।