নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসন মেরুদন্ডহীন – প্রেসক্লাব সভাপতি শাহ্ আলম

94

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ্আলম বলেছেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি, সন্ত্রাস-মাদক-অন্যায়ের বিরুদ্ধে একজন প্রতিবাদী কণ্ঠস্বর মাহাবুবুর রহমান মাসুম ভাইয়ের বাসভবনে বোমা বিস্ফোরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন সম্পূর্ণরূপে একটি মেরুদন্ডহীন পুলিশ প্রশাসন। আজকে এতোদিন হয়ে গেলো, ভিডিও ফুটেজ থাকা সত্ত্বেও কেন তাদেরকে গ্রেফতার করা হচ্ছে না। কেন এতো বিলম্ব গ্রেফতার করা হচ্ছে, কার ইশারায়, কার ইঙ্গিতে, কার ভয়ে পুলিশ প্রশাসন আতঙ্কিত। এই পুলিশ দিয়ে জনগন কি করবে, নারায়ণগঞ্জবাসীর কি উপকারে আসবে, কি কাজে লাগবে এই পুলিশ প্রশাসন?

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক খবরের পাতা পত্রিকার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুমের বাড়িতে বোমা হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাব কর্তৃক আয়োজিত মানববন্ধনে সভাপতি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জের গোটা সমাজটাকে, গোটা নারায়ণগঞ্জ জেলাটাকে মাদকে সয়লাব করে দেয়া হয়েছে, কেন? কি কারণে? চুনো-পুটি দুয়েকটা মাদক বিক্রেতাকে গ্রেফতার করে দেখানো হয় ২ কেজি গাঁজা, ২০০ বোতল ফেন্সিডিল মাঝে মধ্যে গ্রেফতার দেখানো হয়। এইটা নিকোজিশেনের (সমঝোতার) মাধ্যমে এই গ্রেফতারগুলো হয় বলে সাংবাদিকরা মনে করে। কেন মজুদদারদের গ্রেফতার করা হচ্ছে না, যারা বড় বড় চালান এই শহরে এনে নামাচ্ছে, তাদেরকে তথা সেই মাদক সম্রাটদের কেন গ্রেফতার করা হচ্ছে না।

পুলিশ সুপারকে নারায়ণগঞ্জ ছাড়তে বাধ্য করার হুমকি দিয়ে খন্দকার শাহ্আলম বলেন, নারায়ণগঞ্জে আসবেন ২/১ বছরের জন্য। কোটি কোটি টাকা বানিয়ে রাজধানীতের বিশাল অট্টালিকা বানাবেন আপনার ভবিষ্যত প্রজন্মের জন্য আর আমাদের ভবিষ্যত প্রজন্মকে ধ্বংস করে দিয়ে যাবেন, এটাই কি পুলিশ প্রশাসনের নীতি? ধিক্কার জানাই। আগামী ৭ দিনের মধ্যে মাহাবুবুর রহমান মাসুম ভাইয়ের বাড়িতে বোমা হামলাকারীকে গ্রেফতার করা না হলে বৃহত্তর কর্মসূচী এবং আন্দোলনের ডাক দেয়া হবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে। এবং এই নারায়ণগঞ্জের ব্যর্থ পুলিশ প্রশাসন ও ব্যর্থ পুলিশ সুপারকে নারায়ণগঞ্জ থেকে চলে যেতে বাধ্য করা হবে ইনশ্আাল্লাহ। এই শহরে আমরা তাকে থাকতে দিবো না।

তিনি আরও বলেন, আপনি ভালো মানুষের রূপ দেখাবেন আর অধীনস্ত লোকজনদের দিয়ে সকল অপকর্ম করে যাবেন এটা হতে পারে না, এটা চলতে দেয়া যেতে পারে না। জনস্বার্থে, নারায়ণগঞ্জবাসীর স্বার্থে, নারায়ণগঞ্জের মাটি ও মানুষের স্বার্থে গণমাধ্যম কর্মীরা এর বিরুদ্ধে রূখে দাড়াবে। প্রয়োজনে আমরা ঢাকা থেকে কেন্দ্রীয় সাংবাদিক নেতৃবৃন্দসহ এই নারায়ণগঞ্জে আমরা কঠিন আন্দোলনে নামতে বাধ্য হবো। অনতিবিলম্বে আগামী ৭দিনের মধ্যে বোমা বিস্ফোরণকারীকে গ্রেফতার কতে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি এবং বর্তমান প্রশাসনকে ধিক্কার জানাচ্ছি।

যে কোনো অন্যায়ের প্রতিবাদে সাংবাদিকরা ঐক্যবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, আমরা আজ দলমত নির্বিশেষে, সকল গণমাধ্যমকর্মী ঐক্যবদ্ধ। কোনো সাংবাদিকের উপর হামলা, অবৈধ মামলা, পুলিশি হয়রানির বিরুদ্ধে যে কোনো আন্দোলনে ঐক্যবদ্ধভাবে নামতে আমরা প্রস্তুত। অত্যন্ত পরিতাপের বিষয়, সপ্তাহ খানেকের বেশী সময় পার হওয়ার পরও মাসুম ভাইয়ের বাড়িতে বোমা হামলার ফুটেজ থাকা সত্ত্বেও অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে না।

তিনি বলেন, কেন এই বোমা বিস্ফোরণ? আতঙ্ক সৃষ্টির জন্য, ভয় দেখানোর জন্য? আরে সাংবাদিকতা তো গুলির মুখে, বুলেটের মুখে, বোমার মুখে। ভয় পেলে তো কোনোদিন সাংবাদিকতা চলে না। পৃথিবীর কোথাও নজির নেই যে, ভয় দেখিয়ে সাংবাদিকদেরকে স্তব্ধ করতে পেরেছি।

তিনি আরও বলেন, আমি ধিক্কার জানাই, যানজট নিরসনের লক্ষ্যে আজকে থেকে ৪/৫দিন পূর্বে জেলা প্রশাসকের কনফারেন্স রুমে একটি মিটিং হয়েছিলো। সেখানে কঠিনভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছিলো, আজকে রবিবার সকাল ৭টা থেকে নারায়ণগঞ্জ শহরে অবৈধ কোনো ইজিবাইক, অটো রিকশা শহরে প্রবেশ করতে দেয়া হবে না। অবাধে দেখতে পাচ্ছি প্রেসক্লাবের সামনে দিয়ে একের পর এক ইজিবাইক চলে যাচ্ছে, একের পর এক অবৈধ গাড়ি চলে যাচ্ছি।

তিনি বলেন, কতো টাকার বিনিময়ে প্রশাসন তাদেরকে বন্ধ করছে না। আমি জানতে চাই, প্রশ্ন রাখি এসপি সাহেবের কাছে, কতো লক্ষ টাকা, কতো কোটি টাকার বিনিময়ে নারায়ণগঞ্জকে ধ্বংস করা হচ্ছে। আমারও তো দুইটা ছেলে আছে ভার্সিটিতে পরে, একটি মেয়ে আছে কলেজে পড়ে। তাদের ভবিষ্যৎ কোথায় যাবে?

নারায়ণগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক বিমান ভট্টাচার্য, সাবেক সভাপতি হালিম আজাদ, এড. মাহাবুবুর রহমান মাসুম, আরিফ আলম দিপু, সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ, নাফিজ আশরাফ, বর্তমান সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম জীবন, কার্যকরী সদস্য বিল্লাল হোসেন রবিন, কার্যকরী সদস্য ও বিটিভি’র জেলা প্রতিনিধি মাহফুজুর রহমান, সিনিয়র সাংবাদিক নাহিদ আজাদ প্রমুখ।