নারায়ণগঞ্জে ডিজিটাল পদ্ধতিতে টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন

156

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জে ডিজিটাল পদ্ধতিতে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু করেছে জেলা প্রশাসন।

রোববার (২০ মার্চ) সকালে ফতুল্লার দাপায় এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

এসময় তিনি বলেন, সারাদেশে টিসিবির পণ্য বিক্রির প্রক্রিয়াটি আধুনিকায়ন করা হবে। এর অংশ হিসেবে নারায়ণগঞ্জে শুরু হলো। ম্যানুয়াল পদ্ধতির বদলে এটি হবে স্বচ্ছ ও গতিময়। এতে দুর্নীতিও কমে আসবে।

সুবিধাভোগীদের তালিকা করা নিয়ে দেশের নানা এলাকায় অভিযোগ উঠেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছুটা অনিয়ম হতে পারে, তবে আমাদের কাছে বড় কোন অভিযোগ আসেনি।

এসময় আরও উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইসিটি) এ এইচ এম সফিকুজ্জামান, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হক, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, ফতুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

আসন্ন রমজানকে সামনে রেখে টিসিবি দুই দফায় ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে রোববার সদর উপজেলার ৪ হাজার ৬শ’ সুবিধাভোগীর কাছে ২লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুর ডাল বিক্রি করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস জানিয়েছেন, উপজেলার ৭টি ইউনিয়নে ৮টি বিক্রয়কেন্দ্রের মাধ্যমে ১০ হাজার ৪শ’ সুবিধাভোগীদের মধ্যে ডিজিটাল পদ্ধতিতে এ পণ্য বিক্রি করা হবে।