নারায়ণগঞ্জকে অচল করে দেয়ার হুমকি শিক্ষকদের

268

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক ও শিক্ষক প্রতিনিধি মাহবুবুর রহমানের উপর শারীরিক নির্যাতন ও হত্যার হুমকি প্রদানের প্রেক্ষিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে স্বাধীণতা শিক্ষক পরিষদের উদ্যোগে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

সংগঠনের জেলা শাখার সভাপতি ব্রোজেন্দ্র নাথ সরকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ মোনতাজ উদ্দিন মর্তুজা।

প্রতিবাদ সমাবেশে তিনি দুঃখ করে বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগড় আর মানুষ গড়ার কারিগড়দের আজ ম্যানেজিং কমিটির সদস্য দ্বারা শারীরিকভাবে লাঞ্চিত হতে হয়। মাহাবুবুর রহমানকে শারীরিকভাবে লাঞ্চিত করায় ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। তাছাড়া ম্যানেজিং কমিটির সভাপতি বাবু চন্দন শীলকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে এবং তার ভাব মূর্তি ও চরমভাবে বিনষ্ট করা হয়েছে।

স্থানীয় প্রশাসনকে অনতিবিলম্বে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ম্যানেজিং কমিটি থেকে উক্ত ষড়যন্ত্রকারীদের বাদ দেওয়ার জোড় দাবি জানান তিনি।

অনতিবিলম্বে দোষীদের তথা ম্যানেজিং কমিটির ঐ দুই সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে নারায়ণগঞ্জকে অচল করে দেয়ার হুমকিও দেন শিক্ষকরা।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদ সভাপতি বাবু ব্রোজেন্দ্র নাথ সরকার, সাধারণ সম্পাদক অধ্যাপক এম.এ গণি, সহ-সভাপতি মনি শংকর হালদার, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, মোঃ গিয়াস উদ্দিন, শিশির কুমার বালা, শাখাওয়াত হোসেন খোকন, এম কবির ইউ চৌধুরী, সরোয়ার হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।