নারায়ণগঞ্জ-২ আসনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন তৃণমূল বিএনপির প্রার্থী

29
নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসন থেকে অংশগ্রহণ করেছিলেন তৃণমূল বিএনপির প্রার্থী আবু হানিফ হৃদয়। ভোটের আগের দিন তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন।
শনিবার (৬ জানুয়ারি) বিকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে  গণমাধ্যমকে তার সিদ্ধান্তের কথা জানান।
সংবাদ সম্মেলনে আবু হানিফ হৃদয় বলেন, আমি বাংলাদেশ রিপাপলিকান পার্টির চেয়ারম্যান হিসেবে জোটগত ভাবে তৃণমূল বিএনপি থেকে মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার পর প্রচার-প্রচারণার শুরু থেকেই আমার প্রতিদ্বন্ধী নৌকার প্রার্থী নজরুল ইসলাম বাবু এমপি আমাকে চরিত্রহরণ, গালি-গালাজসহ বিভিন্ন সময়ে বিভিন্ন মিটিংয়ে হত্যার হুমকি স্বরূপ কথা বলে প্রচারণা থেকে ভয়ভীতি-হুমকি দেখিয়ে দুরে রেখেছেন। এবিষয়ে কমিশনে অভিযোগ করেও প্রচারণার ক্ষেত্রে নিরাপত্তা বিষয় নিয়ে কোনো পরামর্শ বা সহযোগিতা পাইনি। আগামীকাল নির্বাচন, আজ (শনিবার) সারাদিন আমার নির্বাচনী এলাকায় সরকার দলীয় প্রার্থীর লোকজন প্রতিটি গ্রামে আমার এজেন্ট না থাকার জন্য ভয়ভীতি, আতংক সৃষ্টি করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ করে সিল মারার পরিকল্পনা করছে। তাদের এই কৌশলগত ভয় ছড়ানোর কারণে কেউ এজেন্ট হয়ে জীবনের ঝুঁকি নিতে রাজি নয়। আর তার সাঁজানো ডামি প্রার্থীরাও তাকে সহযোগিতা করছে।
তিনি আরও বলেন, তাই আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সোনালী আঁশ প্রতীকের প্রার্থী হিসেবে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) ২০৫নং আসন থেকে বর্জন করলাম। দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য একটি সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি পেয়ে অংশগ্রহণ করেছিলাম। একটি নির্দলীয় সরকার ছাড়া এদেশে নির্বাচন সুষ্ঠু ও গ্রহণ যোগ্য নির্বাচন হবে না এবং হুমকি ও ভয়ভীতি বন্ধ যাবে না। ভোটাররা ভোটের আগেই জানেন নজরুল ইসলাম বাবু এমপি থাকা কালীন তার অধীনে ভোট হচ্ছে। তাই পরাজয় হওয়ার কোনো সম্ভাবনা নাই। তিনিই এমপি থাকছেন এবং থাকবেন। এই প্রথা দুর না করলে নির্বাচন করা সম্ভব হবে না। সংসদ ভেঙ্গে নির্দলীয় লোকদের দিয়ে নির্বাচন করা এদেশের গণতন্ত্রের জন্য অতীব জরুরী।