নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সঙ্গে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র মতবিনিময় সভা

29

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সঙ্গে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাব ভবনে অনুষ্ঠিত মতবিনমিয় সভায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দিপুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন।

এসময় যানজট, জলাবদ্ধতাসহ নারায়ণগঞ্জের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন সাংবাদিক নেতৃবৃন্দ। একইসঙ্গে ৫ আগস্ট পরবর্তী যেসব মামলায় সাংবাদিকদের জড়ানো হয়েছে, সেই সকল মামলার চার্জশীট থেকে সাংবাদিক ও নিরপরাধ ব্যক্তিদের নাম বাদ দেয়ার দাবি জানান তারা।

এসময় মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, এই মুহুর্তে যানজটের চেয়ে বড় কোনো সমস্যা নারায়ণগঞ্জে নেই। তাই যানজটসহ নারায়ণগঞ্জের সকল সমস্যা সমাধানে এবং উন্নয়নের যে দাবি তোলা হয়েছে, তাতে আপনারা এবং আমরা এক ও অভিন্ন। সুন্দর ও নিরাপদ একটি নারায়ণগঞ্জ গড়ে তুলতে সকল ভালো মানুষদের ঐক্যবদ্ধ হতে হবে।

মামলায় সাংবাদিকদের জড়ানোর বিষয়ে তিনি বলেন, মামলাগুলো করেছে আন্দোলনে নিহত ও আহতদের স্বজনরা। এখানে আমাদের বিএনপি নেতাকর্মীদের কোনো হাত নেই। তারপরও আমরা প্রশাসনের কাছে আহবান জানাবো, শুধু সাংবাদিকই নয়, নিরপরাধ কোনো ব্যক্তি যাতে হয়রানীর শিকার না হয়। তবে, সাংবাদিকতাসহ অন্যান্য পেশার আড়ালে যারা স্বৈরাচারের দোসর ছিলো, সুবিধাভোগী ছিলো তারা যেন পার না পায় সেদিকেও আমাদের লক্ষ রাখতে হবে।

প্রেসক্লাবের বিষয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জের মধ্যে সবচেয়ে সম্মানজনক প্রতিষ্ঠান হচ্ছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব। সাংবাদিকতা করার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হবে আপনাদের (সাংবাদিক) এবং আমাদের (রাজনীতিবীদ) ভালো কাজের মাধ্যমে, ভালো কাজ করলে মানুষ আমাদের পক্ষে থাকবে। আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর নারায়ণগঞ্জ গড়ে তুলতে আমাদের সকলকে কাজ করতে হবে। ]
তিনি আরও বলেন, আজ আমি সভাপতির চেয়ারে আছি কাল নাও থাকতে পারি, কিন্তু সর্বদা আপনাদের পাশে থাকবো। কেননা, আপনারা নারায়ণগঞ্জের উন্নয়নে, নারায়ণগঞ্জবাসীর কল্যাণে কাজ করেন। আমি বিশ্বাস করি, ক্ষমতায় না থাকলেও মানুষের সেবায় কাজ করা যায়।

এসময় আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, রুমন রেজা, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, কার্যকরী পরিষদ সদস্য মাহফুজুর রহমান প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মাশুকুল ইসলাম রাজীব, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর ইকবাল হোসেন, ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক এড. আব্দুল বারী ভুইয়া, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা শ্রমিকদলের সভাপতি মন্টু মেম্বার, জেলা মহিলা দলের সভাপতি রহিমা শরীফ মায়া, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর গোলাম মুহাম্মদ সাদরিল, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ কায়সার রিফাত। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন, কার্যকরী পরিষদের সহ-সভাপতি বিল্লাল হোসেন রবিন, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান সাদিক শাওন, কোষাধ্যক্ষ আনিসুর রহমান জুয়েল, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাকন, আফজাল হোসেন পন্টি।