নগরীতে বাহারী ইফতারের পসরা

138
নগরীতে বাহারী ইফতারের পসরা নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: নারায়ণগঞ্জের নগরীতে রমজানের আমেজে জমে উঠেছে ইফতারের বাজার। নগরীর হোটেল-রেস্তরাঁয় বাহারী ইফতারের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসবকে সামনে রেখে বরাবরই বাহারী ইফতারের আয়োজন হয় নগরীজুড়ে। তবে করোনার কারণে গত দুই বছর এই আয়োজনে কিছু ভাটা পড়লেও এবার বেশ আয়োজন নিয়েই শুরু হয়েছে ইফতারের বাজার।

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: নারায়ণগঞ্জের নগরীতে রমজানের আমেজে জমে উঠেছে ইফতারের বাজার। নগরীর হোটেল-রেস্তরাঁয় বাহারী ইফতারের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসবকে সামনে রেখে বরাবরই বাহারী ইফতারের আয়োজন হয় নগরীজুড়ে। তবে করোনার কারণে গত দুই বছর এই আয়োজনে কিছু ভাটা পড়লেও এবার বেশ আয়োজন নিয়েই শুরু হয়েছে ইফতারের বাজার।

নারায়ণগঞ্জের অন্যতম ব্যস্ততম স্থান নগরীর দুই নম্বর রেল গেইট এলাকা। তাই এর আশেপাশের হোটেল-রেস্তরাঁগুলোতে থাকে ব্যতিক্রম ও নানা আয়োজন। ব্যবসায়ীদের মধ্যে ইফতারের নানা আইটেমে প্রতিযোগিতাও দেখা যায়।

প্রতিদিন দুপুর থেকেই এই এলাকা ছাপিয়ে আশে পাশের অলিগলির বাতাসে ভাসে নানা স্বাদের মুখরোচক খাবারের মনকাড়া সুবাস। দুপুর থেকেই জমে উঠতে শুরু করে ইফতারি বাজার। নগরীর বিভিন্ন প্রান্ত থেকে বাহারি এসব ইফতার কিনতে ছুটে আসেন ভোজনরসিকরা। ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতিতে এই ইফতারি বাজার পরিণত হয় এক মিলনমেলায়। চলে জমজমাট বিকিকিনি। বাহারি সব খাবার নিয়ে বসা ব্যবসায়ীরা ক্রেতাদের আকৃষ্ট করতে ছাড়েন নানা হাঁকডাক।

রোববার (৩ এপ্রিল) সরেজমিনে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

ব্যবসায়ীরা জানান, বাহারি ইফতারের মধ্যে গরুর সুতি কাবাব কেজিপ্রতি ৬০০-৬৫০ টাকা, সামি কাবাব ৪০-৫০, টিক্কা কাবাব ৩০-৪০, মুরগির রোস্ট প্রতি পিস ১২০-২৫০, আস্ত মুরগি মোসাল্লাম’র পিস ৩৫০-৪০০ টাকা। জিলাপির কেজি ১৫০-২০০, টানা পরোটা ৩০-৪০ টাকা, খাসির মাংসের কিমা পরোটা ৬০-৭০ টাকা, গরুর মাংসের কিমা পরোটা ৪০-৫০ এবং ৫-১০ টাকা পিস বিক্রি হচ্ছে বেগুনে, পেঁয়াজু, আলুর চপ ইত্যাদি তো আছেই।