দুধ আগেই নাগালের বাইরে, ডিমও যাচ্ছে

126
দুধ আগেই নাগালের বাইরে, ডিমও যাচ্ছে

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

বাজারে ডিমের দাম কিছুটা কমে আবারও বেড়েছে। পাইকারী বাজারে গত কাল প্রতি হালি ডিম বিক্রি হয়েছে ৪৪/৪৫ টাকা করে। যা কিনা দুই মাস আগেও ছিলো ৩০ টাকা হালি। তাই সাধারন মানুষকে এখন হালি প্রতি ১৪/১৫ টাকা বেশি দিয়ে কিনতে হচ্ছে।

সংশ্লিষ্টদের মতে, বিগত বছর গুলিতে দেশে ডিমের উৎপাদন বাড়ার কারনে দাম ছিলো সাধারন মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে। মাছ মাংসের দাম বেশি হওয়ায় ঘরে ঘরে আমিষের চাহিদা মেটানো হতো ডিম দিয়ে। কিন্তু দেশে জ¦ালানী তেলের দাম বাড়ার পর থেকেই ডিমের দাম বাড়তে থাকে। ফলে এখন সাধারন মানুষ ডিম কিনতেও হিমসিম খাচ্ছে।

অপরদিকে দুধের দাম বাড়তে বাড়তে ৮০/৯০ টাকায় গিয়ে ঠেকেছে। তবে বাজারে খাটি দুধ পাওয়া যায় না বললেই চলে। খুঁচরা বাজারে যে দুধ বিক্রি হয় তার বেশির ভাগই পানি মেশানো অথবা ভেজাল করা। এছাড়া প্যাকটেজাত তিনটি ব্রান্ডের দুধ এতোদিন পাওয়া গেলেও এখন দুটি ব্যান্ড প্রায় উধাও হয়ে গেছে। এগুলো হলো মিল্কভিটা, আড়ং এবং প্রান।

অথচ এখন আর বাজারে মিল্কভিটা এবং আড়ং দুধ পাওয়া যাচ্ছে না। শুধু প্রান পাওয়া যাচ্ছে। লিটার প্রতি নব্বই টাকা করে কিনতে হচ্ছে। যার ফলে অধিকাংশ মানুষই এখন দুধ কিনতে হিমসিম খাচ্ছে। যার ফলে ঘরে ঘরে মানুষের এখন দুধ ও ডিম কিনে খাওয়া একেবারে দূরুহ হয়ে পরেছে।