# ভোটাভোটির পক্ষ্যে মাঠ পর্যায়ের প্রায় সব নেতা # শওকত আলীর বলিষ্ঠ স্বিদ্ধান্তের অপেক্ষায় নেতাকর্মীরা...

ঝুলে গেছে বক্তাবলী ইউনিয়ন আ.লীগের সম্মেলন

177

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

ফতুল্লা থানার পাঁচটি ইউনিয়নের মাঝে কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এর পরেই বক্তাবলী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু কাশীপুরের সম্মেলন সহজে করা গেলেও বক্তাবলীর সম্মেলন সহজে হচ্ছে না। যার ফলে বক্তাবলী জুড়ে আওয়ামী লীগের ভেতর নেতিবাঁচক প্রতিক্রিয়া হচ্ছে। বিশেষ করে ইউনিয়ন কমিটির বিভিন্ন পদে যারা আসতে চান তাদের মাঝে অস্থিরতা বিরাজ করছে।

জানা গেছে, সম্মেলন না হওয়ার পেছনে মূলত সাধারন সম্পাদক পদে কাকে বসানো হবে এটা ঠিক করতে না পারা। আর এই সাধারন সম্পাদক পদ পেতে অন্তত পাঁচজন প্রার্থী সক্রিয় রয়েছেন। এ পদে নির্বাচন বা ভোটাভোটি অবধারিত হয়ে পড়েছে বলে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা মনে করেন।

আরও জানা গেছে, বক্তাবলী ইউনিয়নে আওয়ামী লীগের অভিসংবাধিত নেতা হলেন থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী। কিন্তু তিনি এখন শ্যাম রাখবেন না কুল রাখবেন অবস্থায় রয়েছেন বলে নেতাকর্মীরা জানান। সিদ্ধান্ত নিতে পারার কারনেই হচ্ছে না এ সম্মেলন।

এছাড়া ইউনিয়নের আরেক প্রভাবশালী নেতা জাহাঙ্গীর হোসেনের পছন্দের একজন প্রার্থী রয়েছেন বলেও তারা জানান। তাই জাহাঙ্গীর চান তার পছন্দের প্রার্থীকে বিনা ভোটে সাধারন সম্পাদক পদে বসাতে। কিন্তু অন্য প্রার্থীরা ছাড় না দেয়ায় সাধারন নেতাকর্মীরাও ভোটাভোটির পক্ষে অবস্থান নিয়েছেন।

তাই এই ইউনিয়নে এখন ভোটাভোটির মাধ্যমে সাধারন সম্পাদক নির্বাচনের কোনো বিকল্প নেই বলেই মনে করেন মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।
ফলে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফ উল্লাহ বাদল এবং সাধারন সম্পাদক শওকত আলী এ ব্যাপারে দ্রুত স্বিদ্ধান্ত না নিলে বক্তাবলী ইউনিয়নের মাঠ পর্যায়ে দলের ভেতরে ক্ষোভ ও অসন্তোষ বাড়বে বলেই মাঠ পর্যায়ের নেতাকর্মীরা তাদের মতামত প্রকাশ করেন।

যদিও তারা তাদের নেতা শওকত আলীর সমালোচনা করতে রাজী নন। তারা চান শওকত আলীর একটি সাহসী পদক্ষেপ। তাই তিনি এখন কি করেন সেটাই দেখার বিষয়। কারন অনেক দিন ধরেই এই ইউনিয়নের সম্মেলন ঝুলে আছে বলে তারা জানান।