চারদিনে বিএনপির দুই গুরুত্বপূর্ণ নেতার উপর হামলা

67

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ :

নারায়ণগঞ্জে বিএনপি নেতাদের বাড়িতে একের পর এক হামলার ঘটনা ঘটছে। এরই মাঝে নারায়ণগঞ্জ জেলা এবং ফতুল্লা থানা বিএনপির দুই শীর্ষ নেতার বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। আক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকন এবং তার পরিবার। সশস্ত্র সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালিয়ে চারটি গাড়ি ভাংচুর করা সহ বাড়িতে ব্যাপক ক্ষতি করেছে।

অপরদিকে, ফতুল্লা থানা বিএনপির সাধারন সম্পাদক এডভোকেট বারী ভুইয়ার বাড়িতে হামলা চালিয়ে তাকে এবং তার পরিবারের সদস্যদেরকে মারধর করা হয়েছে। তার বাড়িতেও ভাংচুর চালানো হয়েছে।

এদিকে রূপগঞ্জ থানা বিএনপির নেতারা অভিযোগ করেছেন, জেলা বিএনপির সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকনের বাড়িতে হামলাকারীরা সকলেই মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর লোক। এমদাদুল হক পাভেল, সবুজ খান শম্ভু, সহীদ, তাওলাদ এবং লিটনের নেতৃত্বে এই হামলা হয়, এরা এলাকার দূর্ধর্ষ সন্ত্রাসী হিসাবে পরিচিত। রূপগঞ্জের সকল প্রকারের সন্ত্রাসের সাথে জড়িত এই সন্ত্রাসীরা দাবি স্থানীয়দের। এরা সরাসরি মন্ত্রী গোলাম দস্তগীরের নির্দেশেই এই হামলা করেছে বলে তারা মনে করেন।

জেলা বিএনপির সাধারন সম্পাদক সহ রূপগঞ্জ থানা বিএনপিকে ভয় দেখানোর জন্য সন্ত্রাসীরা এভাবে হামলা করছে বলে দাবি তাদের। কিন্তু এসব হামলা মামলা করে আর বিএনপিকে দমানো যাবে না। নারায়ণগঞ্জের সাধারন মানুষ এবং আন্তর্জাতিক মহল মন্ত্রী গাজীর এই ধরনের অপকর্মের দিকে নজর রাখবে বলেও মনে করেন তারা।

এদিকে, এই ঘটনার পর নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মুহম্মদ গিয়াস উদ্দিন তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান এবং সন্ত্রাসীদেরকে অভিলম্বে গ্রেফতার করার জন্য আইনশৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান।

অপরদিকে, ফতুল্লা থানা বিএনপির সাধারন সম্পাদক এডভোকেট বারী ভুইয়ার উপর গত ৩০ জুন সশস্ত্র ব্যাক্তিরা হামলা চালায়। হামলাকারীরা বারী ভুইয়াকে হত্যার উদ্যেশ্যে বেদম প্রহার করে। এই ঘটনায় তিনি বাদী হয়ে ফতুল্লা থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে সাতজনকে আসামী করা হয়। আসামীরা হলো, ১) নজরুল ইসলাম, পিতা মৃত ওসমান গনি, ২) নজরুলের মেয়ের জামাই সজিব, ৩) নজরুলের ভায়রার ছেলে সাকিব, ৪) শাহআলম ড্রাইভারের চেলে রবিন, ৫) নজরুলের ছেলে নাঈম, ৬) নজরুলের ভায়রার ছেলে সানজিদ এবং ৭) নজরুলের আরেক জামাতা আবু তাহের।

ফলে দেখা যায় চার দিনের ব্যাবধানে নারায়ণগঞ্জে বিএনপির গুরুত্বপূর্ণ দুইজন নেতা হামলার শিকার হলেন। তবে বারী ভুইয়ার উপর হামলাকারীদের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে গ্রেফতার করার পর একই দিন দ্বিতীয় দফা তার বাড়িতে হামলা করা হয় বলে তিনি জানান।