চামচামিতেও তারা সবচেয়ে বেশী ওস্তাদ!

103
চামচামিতেও তারা সবচেয়ে বেশী ওস্তাদ!

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, সময় বোধহয় সামনে খুব একটা শুভ না। আভ্যন্তরীণ কোন্দলকে বাহবা দেয়ার খুব একটা কারণ নাই। আমার মনে হয়, আভ্যন্তরীণ কোন্দল নিরসন করা আমাদেরও যেমন দায়িত্ব, কেন্দ্রেরও তেমন দায়িত্ব। কেননা এখানে রাজনীতির চেয়ে অপরাজনীতি বেশী হচ্ছে। ঐক্যের চেয়ে কোন্দল বেশী হচ্ছে। কিছু লোক কোন্দল লাগিয়ে রাখার জন্য চেষ্টা করেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির মিলাদ, দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহান স্বাধীণতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুধবার দুপুরে আইনজীবী সমিতির ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, সুযোগ তো শকুনরা খুঁজবেই। শকুন তো ইউনাইটেড, খুনীরা ইউনাইটেড, মীরজাফররা ইউনাইটেড। ওরা আমার দলের ভিতরে বসেও ইউনাইটেড, দলের বাইরে বসেও ইউনাইটেড। মোস্তাক তো দলের ভিতরেই ছিলো, জিয়া তো বাকশালের মেম্বার ছিলো। তার মানে কি ভিতরে থেকেও ইউনাইটেড, বাইরে থেকেও ইউনাইডেট।

তিনি আরও বলেন, ৭৫’ এ তো আদর্শিক নেতাকর্মী ছিলো অনেক। হাইব্রীড ছিলো জিরো পয়েন্ট ওয়ান, মোস্তাকের ব্বংশধর। আর ৯৯ পার্সেন্ট ছিলো আদর্শিক। এখন আদর্শিক কত পারসেন্ট আছে, আর হাইব্রীড কতো পারসেন্ট আছে সেটা তো চিন্তার বিষয়। এখন যেদিকে তাকাই মুখোশ পড়া চকচকে লোক। চামচামিতেও তারা সবচেয়ে বেশী ওস্তাদ। এতো কিছু যখন দেখি, এতো চামচামি দেখি, আর এতো হাইব্রীড দেখি, আর এতো মুখোশ পরা লোক দেখি। তখন মাঝে মাঝে নিজের মধ্যেই ভিতর থেকে একটা বিদ্রোহ জেগে উঠে, বহু কষ্টে যা চাপা দিয়ে রাখি।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে এতে বিশেষ উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই, সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

সমিতির সাধারণ সম্পাদক এড. রবিউল আমিন রনির সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী এড. সামসুল ইসলাম ভুইয়া, এড. মাসুদুর রউফ, সাবেক পিপি এড. ওয়াজেদ আলী খোকন, বর্তমান পিপি এড. বুলবুল প্রমুখ।