চাঞ্চল্যকর দৌলত মেম্বার হত্যা মামলার ১৬ আসামীর রিমান্ড মঞ্জুর

105
চাঞ্চল্যকর দৌলত মেম্বার হত্যা মামলার ১৬ আসামীর রিমান্ড মঞ্জুর

নারাযণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের সাবেক মেম্বার ও জেলা কৃষক লীগের সাবেক সহ-সভাপতি দৌলত হোসেন হত্যা মামলার প্রধান আসামী গোগনগর ইউপির ৮নং ওয়ার্ডের বর্তমান মেম্বার রুবেলসহ ১৬ আসামীর এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল সোমবার (১৫ মে) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবী, বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে আসামীপক্ষের আইনজীবী আসামীদের জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করেন।

বাদী পক্ষের আইনজীবী এড. ওয়াজেদ আলী খোকন জানান, নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর হত্যা মামলাগুলোর একটি দৌলত মেম্বার হত্যা মামলা। এ মামলার আসামীরা দীর্ঘদিন পলাতক থাকার পর গত ৯ মে আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে, আদালত জামিন না মঞ্জুর করে আসামীদের কারাগারে পাঠান। মামলার তদন্তকারী সিআইডি আজ আসামীদের রিমান্ড আবেদন করে। আদালত বাদী-বিবাদী উভয় পক্ষের বক্তব্য শুনে সন্তুষ্ট চিত্তে আসামীদের ১ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এদিকে, রিমান্ড শুনানীর জন্য আসামীদের গারদখানা থেকে আদালতে নেয়ার সময় গণমাধ্যমকর্মীরা আসামীদের ছবি তুলতে গেলে আসামীরা হাত দিয়ে এবং তাদের সহকর্মীরা ছাতা দিয়ে আড়াল করার চেষ্টা করে। পরে ডিবি পুলিশ আসামীপক্ষের বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের সরিয়ে আদালতের দিকে নিয়ে যায়। এসময় এই মামলার আসামীদের কেউ কেউ, বাদী পক্ষের লোক ও সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দেয়।

পরে রিমান্ড আবেদন শেষে আসামীদের প্রিজনভ্যানে তোলার সময় পুনরায় ছাতা, ব্যাগ দিয়ে ধাক্কাধাক্কি করে আসামীর স্বজন ও আসামী পক্ষের লোকজন।

উল্লেখ্য: গত বছরের ২৬ জুন রাতে দৌলত মেম্বারকে কুপিয়ে ও পায়ের রগ কেটে গুরুত্বর রক্তাক্ত জখম করে মামলার আসামীরা। পরিবারের সদস্যরা জানতে পেরে তাকে প্রথমে মুন্সিগঞ্জ সদর হাসপাতালে এবং পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ঘটনার পরদিন নিহতের স্ত্রী বাদী হয়ে  গোগনগর ইউপি সদস্য রুবেলকে প্রধান আসামী করে ২২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে। এছাড়াও অন্তত আরো ১৫ জনকে অজ্ঞাত আসামী করা হয় এ মামলায়।