চলছে ‘অপারেশন ক্লিন স্ট্রিট’, নগরীতে স্বস্তি

179
চলছে ‘অপারেশন ক্লিন স্ট্রিট’, নগরীতে স্বস্তি নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: ‘রমজানে আর যানজট নয়’-নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপারের এমন বক্তব্যের পরের দিন বদলে গেছে চিত্র । নগরীর প্রায় সবগুলো সড়কে ট্রাফিক পুলিশ ও সদস্যদের কঠোর অবস্থানে যানজটের দেখা মেলেনি। একদিনের ব্যবধানে সড়কগুলোতে ফিরেছে শৃঙ্খলাও। সড়কে পুুলিশের এমন অভিযানের নাম দেয়া হয়েছে-‘অপারেশন ক্লিন স্ট্রিট’।

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: ‘রমজানে আর যানজট নয়’-নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপারের এমন বক্তব্যের পরের দিন বদলে গেছে চিত্র । নগরীর প্রায় সবগুলো সড়কে ট্রাফিক পুলিশ ও সদস্যদের কঠোর অবস্থানে যানজটের দেখা মেলেনি। একদিনের ব্যবধানে সড়কগুলোতে ফিরেছে শৃঙ্খলাও। সড়কে পুুলিশের এমন অভিযানের নাম দেয়া হয়েছে-‘অপারেশন ক্লিন স্ট্রিট’।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে নগরীর কয়েকটি সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

আগেরদিন সোমবার যানজট নিরসনে কর্মরত ট্রাফিক কমিউনিটি পুলিশ সদস্যদের পোষাক বিতরণ অনুষ্ঠানে নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেছেন, নগরীর যানজট নিরসনে বিশেষ ব্যবস্থা নিয়েছে পুলিশ। যাতে মানুষ বাড়ি থেকে বের হয়ে সঠিক সময়ে তাদের গন্তব্যে পৌছাতে পারে। নারায়ণগঞ্জবাসীকে আমরা আশ^স্ত করতে চাই, রমজানে আর যানজট হবে না।

নগরীর যত্রতত্র গাড়ি পার্কিং করতে দেয়া হবে না। এমনকি অবৈধ স্টান্ডগুলোও উচ্ছেদ করা হবে বলে জানিয়েছিলেন তিনি।

একদিনে পুলিশ সুপারের বক্তব্যের কিছুটা বাস্তবে দেখা মিলেছে।

তবে কয়েকজন পথচারী বলেন, পুলিশ ইচ্ছে করলে সারা বছরই সড়ক এমন পরিস্কার রাখতে পারে। তবে রমজান মাসে পুলিশের এমন উদ্যোগ প্রশংসনীয়। এ অবস্থা ধরে রাখতে হবে।

তবে এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, সিয়াম সাধনার মাস রমজানে যাত্রীদের বিষয়টি গুরুত্ব দেয়া হয়েছে। এই সময়ে সঠিক সময়ে যাতায়াত ও গন্তব্যে পৌছানো নিশ্চিত করার জন্য কাজ করবে পুলিশ। তবে সারা বছরই সড়কে শৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ।