চরম সাংগঠনিক সংকটে এনায়েতনগর ইউনিয়ন আ.লীগ!

169
এনায়েতনগর ইউনিয়ন আ.লীগ!

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

এনায়েতনগর ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতিতে চরম সাংগঠনিক সংকট চলছে। আরো অনেক আগেই এই ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি মৃত্যু বরন করেছেন। তাই ইউনিয়নটি অনেক দিন ধরেই চলছে ভারপ্রাপ্ত সভাপতি দিয়ে। এই মুহুর্তে এনায়েত নগর ইউনিয়নের মূল নেতা হলেন থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও এনায়েত নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জমান।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, তার স্ত্রী সালমা ওসমান লিপি, সাইফ উল্লাহ বাদল এবং শওকত আলীর সুনজরে থেকে পর পর দুইবার চেয়ারম্যান নির্বাচিত হলেও এই ইউনিয়নে আওয়ামী লীগকে শক্তিশালী করতে পারছেন না আসাদুজ্জামান। এছাড়া এই ইউনিয়নের আরেকজন নেতা হলেন থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম এ মান্নান। কিন্তু তারা ইউনিয়ন আওয়ামী লীগকে সংগঠিত করতে অনেকটাই ব্যর্থতার পরিচয় দিচ্ছেন।

এছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারন সম্পাদক পদে কারা আসবেন এটা নিয়েও নানা গুঞ্জন রয়েছে। এতোদিন সভাপতি প্রার্থী হিসাবে কেবলমাত্র সালাউদ্দিন মেম্বারের নাম শোনা গেলেও এখন আরো একজনের নাম আলোচনায় রয়েছে। আর তিনি হলেন মাসদাইরের কামাল বেপারী। আর এই কামাল বেপারীকে মাঠে নামিয়েছেন মাসদাইরের আওয়ামী লীগ নেতা মতি প্রধান।

ফলে এরই মাঝে কামাল বেপারী মতি প্রধানের মনোনীত প্রার্থী হিসাবে পরিচিতি লাভ করেছেন। এছাড়া বৃহত্তর মাসদাইর আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক রঞ্জিত মন্ডল বিগত এনায়েতনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংসদ সদস্য শামীম ওসমানের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগ রয়েছে। তাই এই পদে এবার পরিবর্তনের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। এখন এই পদে আলোচনায় রয়েছেন এনায়েতনগর ইউনিয়ন ৯নং ওয়ার্ডের মেম্বার কামরুল হাসান।

তবে রঞ্জিত মন্ডল নতুন করে এই পদ ধরে রাখার জন্য তৎবির শুরু করেছেন বলে জানা গেছে। তাই শেষ পর্যন্ত কিভাবে এনায়েতনগর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয় সেটাই এখন দেখার বিষয়। তার চেয়েও বড় কথা হলো আর কবে গঠন হবে এই কমিটি সেই প্রশ্নও রয়েছে।