গিয়াস পুত্রকে ফাঁসালে পার পেয়ে যাবে প্রকৃত অপরাধীরা ॥ ন্যায় বিচার পাবে না মামুন মাহমুদ...

গিয়াস উদ্দিনের সন্তান হওয়াই তাদের বড় অপরাধ!

245
গিয়াস উদ্দিনের সন্তান হওয়াই তাদের বড় অপরাধ!

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

তারা সাবেক এমপি মুহম্মদ গিয়াস উদ্দিনের দুই সন্তান। একজনের নাম গোলাম গোলাম মোহাম্মদ সাদরিল এবং অপরজন গোলাম মোহাম্মদ রিফাত। বড় ছেলে গোলাম মোহাম্মদ সাদরিল পর পর দুইবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তাই বিগত ছয় বছরে তার একটি পরিচিতি তৈরী হলেও ছোটো ছেলে রিফাতকে ভালো করে চিনেনা সিদ্ধিরগঞ্জবাসী।

অথচ সেই রিফাতকেই এবার ঈদের ঠিক আগ মুহুর্তে জেলা বিএনপির সদস্যসচিব মামুন মাহমুদের উপর হামলার অভিযোগ এনে চরম ভাবে হয়রানী করা হয়েছে বলে দাবী স্থানীয়দের। সাবেক এমপি গিয়াস উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। যার ফলে দু:শ্চিন্তায় এবার আর ঈদ করা হয়নি পরিবারটি।

জানা যায়, এর আগেও গিয়াস উদ্দিনের স্ত্রী ও কাউন্সিলর সাদরিলের মা ইন্তেকাল করার আগে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হয়। যার ফলে মায়ের নামাজে জানাযায় অংশ নিতে পারেননি সাদরিল। তাই সিদ্ধিরগঞ্জবাসী এখন অভিযোগ করছেন সাবেক এমপি গিয়াস উদ্দিনকে রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে ব্যার্থ হয়ে বার বার ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাকে এবং তার পরিবারের সদস্যদের হয়রানী করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় এবার মামুন মাহমুদকে কে বা কারা ছড়িকাঘাত করেছে এটা তদন্ত শুরু হওয়ার আগেই গিয়াস উদ্দিন ও তার ছেলের দিকে অভিযোগের আঙ্গুল তোলা হচ্ছে বলেও দাবি স্থানীয়দের। অভিযোগ উঠেছে একজন গডফাদারের নির্দেশে তার অনুগতরা গিয়াস উদ্দিন ও তার ছোটো ছেলে রিাফাতকে জড়িয়ে কল্প-কাহিনী রচনা করেছেন। আর ওই গডফাদারের প্রভাবেই গিয়াস উদ্দিনের বাড়িতে অভিযান চালানো হয়েছে বলেও দাবি করেন তারা।

এদিকে মামুন মাহমুদের উপর কে বা কারা হামলা চালিয়েছে এটা নিয়ে বিএনপির ভেতর মত-পার্থক্য থাকলেও গিয়াস উদ্দিনের ছেলে রিফাত যে জড়িত নয় এটা নিয়ে দলটির অধিকাংশ নেতাকর্মীরাও একমত। কারন এই রিফাত বরাবরই সাদাসিদা জীবনযাপন করেন।

গিয়াস উদ্দিনের দুই ছেলের একজনও কোনো রকম অপরাধের সঙ্গে জড়িত নন এটা বিশ^াস করেন সবাই। তারা যদি অপরাধী হতেন তাহলে বিগত দিনে তাদের বিরুদ্ধে স্থানীয় সংবাদ পত্রগুলিতে নানা অভিযোগে রিপোর্ট প্রকাশ হতো। কিন্তু এমন একটি প্রমানও কেউ দিতে পারবেন না যে গিয়াস উদ্দিনের ছেলেরা কোনো অপরাধ করেছেন। কারো কোনো ক্ষতি করেছেন বা কাউকে কোনো রকম হুমকি দিয়েছেন। তাই অনেকের মতে একজন রাজনীতিবিদ হিসাবে গিয়াস উদ্দিন যাই করেন না কেনো তিনি তার দুই ছেলেকে মানুষের মতো মানুষ করে গড়ে তুলেছেন।

অথচ এই ছেলেদেরই বিতর্কিত করার জন্য একজন গডফাদার আর তার অনুগতরা বার বার ষড়যন্ত্রের জাল বুনে চলেছেন বলে দাবী বিএনপি নেতাকর্মীদের। মামুন মাহমুদের উপর কারা হামলা চালিয়েছেন এটা প্রকাশ্য দিবালোকের মতো পরিস্কার হলেও গিয়াস উদ্দিন ও তার ছেলেদের জড়িয়ে বিষয়টি ভিন্ন খাতে নিয়ে যাওয়ার আপ্রান চেষ্টা চালাচ্ছে একটি মহল।

ফলে গিয়াস পরিবারের উপর দোষ চাঁপানো হলে মামুন মাহমুদ ন্যায় বিচার পাবেন না, বরং প্রকৃত অপরাধীরা বেঁেচ যাবে বলেই মনে করেন বিএনপির অধিকাংশ নেতাকর্মী।