আমরা জাকির খান সমর্থকরা মাঠে ছিলাম, আছি, থাকবো: জিয়া...

গত ১৫ বছর মাঠে ছিলো না জাকির খান সমর্থকরা: টিপু

247
গত ১৫ বছর মাঠে ছিলো না জাকির খান সমর্থকরা: টিপু

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ বিএনপির রাজনীতিতে জাকির খান এক অবিচ্ছেদ অংশ একথা জানে সর্বস্তরের নেতাকর্মীরা। আন্দোলন-সংগ্রাম, দলীয় কর্মসূচী বাস্তবায়নে অন্য যে কোনো সংগঠন বা নেতার চেয়ে বেশী কর্মীসমর্থক নিয়ে অংশ নেয় এক সময়ের তুখোড় ছাত্রনেতা জাকির খানের সমর্থকরা। মূলত তাদের ছাড়া শহরের কর্মসূচীগুলো যেনো পূর্ণতা পায়না। তবে জাকির খান তথা বিএনপির বিশাল এ কর্মীবাহিনী নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু।

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজের পক্ষ থেকে এ বিষয়ে জানতে চাইলে, এক প্রশ্নের জবাবে টিপু বলেন, জাকির খানের সমর্থকরা কি এতো বছর রাজপথে ছিলো? কাজ করছে? এখন কমিটির আওয়াজ পাইতাছে, এখন দু/একজন করে আইতাছে। ১৫ বছর তারা কোন জায়গায় রাজপথে ছিলো এমন প্রশ্নও রাখেন টিপু।

এদিকে, টিপুর এ বক্তব্যকে প্রত্যাখ্যান করে তীব্র নিন্দা জানিয়েছে মহানগর স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া। তিনি বলেন, ২০০৯ থেকে এখনো পর্যন্ত প্রতিটি আন্দোলন-সংগ্রামে জাকির খান সমর্থকরা সক্রিয়ভাবে প্রথম সারিতে থেকে অংশ নিয়েছে। দলীয় যে কোনো কর্মসূচীতে, সরকারী দলের যে কোনো ভুল সিদ্ধান্তের প্রতিবাদে জাকির খান সমর্থকরা তথা বিএনপির নেতাকর্মীরা মাঠে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে। টিপু ভাইয়ের বক্তব্য সঠিক নয়। আমি এ বক্তব্যের নিন্দা জানাচ্ছি।

ঘটনার বিবরণে প্রকাশ, জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, অসহনীয় লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং পুলিশের গুলিতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের দুই নেতা হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক হিসাবে সাখাওয়াত ইসলাম রানার নাম (মমিনুল্লাহ ডেভিডের ভাগিনা) এবং একই কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে জিয়াউর রহমান জিয়ার নাম (জাকির খানের একনিষ্ঠ সমর্থক) প্রকাশ করে বক্তব্য দিতে বলেন অনুষ্ঠানটির সঞ্চালক মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক টিপু।

পরবর্তীতে অনুষ্ঠান শেষে কেনো দুজনকে সাধারণ সম্পাদক ঘোষণা করে বক্তব্য দেয়ার আহবান জানান টিপু এ বিষয়ে জানতে চান জিয়াউর রহমান জিয়া। এসময় উভয়ের মাঝে বাক-বিতন্ডা হয়। ব্যাপক গালাগালি এবং হৈচৈ শুরু হয় শহীদ মিনারে। পরে এড. সাখাওয়াত হোসেন খান, যুবদল নেতা পারভেজ মল্লিক, সাগর প্রধানসহ অন্যান্য নেতৃবৃন্দ পরিস্থিতি শান্ত করেন।

এসময় জাকির খান সমর্থকদের অনেককে বলতে শোনা গেছে, জাকির খান ভাই রাজনৈতিক মামলার শিকার হয়ে দেশে আসতে পারছেন না। আর এই সুযোগে পাকনা টিপুর মতো তৃতীয় শ্রেণীর নেতারা জাকির খান ভাইয়ের মতো প্রথম শ্রেণীর নেতা ও তার সমর্থকদের মাইনাসের পরিকল্পনা করছে।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে আবু আল ইউসুফ খান টিপু বলেন, দল করতে হবে, দল, কোনো ব্যক্তির লোক নেই। যে কাজ করবে সে থাকবে, যে কাজ করবেনা সে থাকবেনা। জাকির খানের সমর্থকরা কি এতো বছর রাজপথে ছিলো? কাজ করছে? এখন কমিটির আওয়াজ পাইতাছে, এখন দু/একজন করে আইতাছে। ১৫ বছর তারা কোন জায়গায় রাজপথে ছিলো এমন প্রশ্নও রাখেন টিপু।

অপরদিকে, টিপুর এ বক্তব্য প্রত্যাখ্যান করে নিন্দা জানিয়েছে মহানগর স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া। এছাড়াও তিনি বলেন, আমরা জাকির খান সমর্থকরা মাঠে ছিলাম, আছি এবং থাকবো।