খোকন সাহার বিরুদ্ধে ওয়ারেন্ট : আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ

179
খোকন সাহার বিরুদ্ধে ওয়ারেন্ট : প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর দায়ের করা আইসিটি মামলায় মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী এড. খোকন সাহার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হওয়ায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে আইনজীবীরা।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় এ প্রতিবাদ সমাবেশ করে তারা। প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল।

সাধারণ সম্পাদক্ এড. রবিউল আমিন রনির সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এড. মুহাম্মদ মোহসীন মিয়া, সাবেক সহ-সভাপতি ও সিনিয়র আইনজীবী এড. মাসুদ উর রউফ, সাবেক সাধারণ সম্পাদক এড. মাহবুবুর রহমান মাহবুব, বর্তমান সিনিয়র সহ-সভাপতি এড. আলাউদ্দিন, সহ-সভাপতি এড. বিদ্যুৎ কুমারসহ আইনজীবী সমিতির নির্বাচিত সকল সদস্য ও সাধারণ আইনজীবীবৃন্দ।

খোকন সাহার বিরুদ্ধে ওয়ারেন্ট : প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ

সভাপতির বক্তব্যে এড. হাসান ফেরদৌস জুয়েল বলেন, মহানগর আওয়ামীলীগের সেক্রেটারীর বিরুদ্ধে যিনি মামলা করেছেন তিনিও আমাদেরই লোক। নৌকা মার্কা নিয়েই চেয়ারে বসে আছেন। যদি নৌকা মার্কা না থাকতো তাহলে বুঝা যেতো কার কতটুকু ক্ষমতা। শেখ হাসিনার মার্কা নিয়ে শেখ হাসিনার কর্মীদের, শেখ হাসিনা যাদেরকে মহানগরের দায়িত্ব দিয়েছে তাদের বিরুদ্ধে মামলা করেন এটা দলকে দুর্বল করার পায়তারা। আমি অনুরোধ করতে চাই, মাননীয় মেয়র আমরা বঙ্গবন্ধুর কোনো সৈনিকের বিরুদ্ধে যেতে চাই না। আপনাকে ভুল পথে পরিচালিত করা হচ্ছে, সঠিক পথে আসেন। কাজেই আমাদের বিশ^াস থাকবে, শত্রুদের সুযোগ না দিয়ে অচিরেই এ মামলা প্রত্যাহার করবেন।

সিনিয়র আইনজীবী মাসুদ উর রউফ বলেন, এড. খোকন সাহা তৃণমূল থেকে উঠে আসা একজন নেতা। মেয়রের কাছে অনুরোধ জানাচ্ছি এবং দাবি জানাচ্ছি, আপনার শুভ বুদ্ধির উদয় হোক, আপনি মামলা প্রত্যাহার করুন। নয়তো আমরা আইনিভাবেই এর জবাব দিবো।

সাবেক সাধারণ সম্পাদক এড. মাহবুবুর রহমান বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই খোকন সাহার বিরুদ্ধে এ মামলা। আজকে মিথ্যা মোকদ্দমা দিয়ে উনাকে আজকে হয়রানি করছে, আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এড. আলাউদ্দিন বলেন, আজকে আইনজীবীদের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। যেই ষড়যন্ত্র আগামী দিনের নেতৃত্বকে বাধাগ্রস্ত করতে আজকে অন্তরায় হয়ে দাড়িয়েছে। এ অন্তরায়টি হয়েছে নারায়ণগঞ্জের মেয়র আইভীর মাধ্যমে। অতএব আইভী যে মিথ্যা মোকদ্দমাটা করেছে, তা অচিরেই প্রত্যাহার করার অনুরোধ জানানোর পাশাপাশি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।