কে হচ্ছেন সভাপতি-সম্পাদক?

89
কে হচ্ছেন সভাপতি-সম্পাদক?

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

ঘনিয়ে এসেছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন। আগামীকাল ২৩ অক্টোবর রবিবার শহরের ওসমানী স্টেডিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। ফলে এবারের এই সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের ভেতর টান টান উত্তেজনা বিরাজ করছে।

কারণ এই সম্মেলনে কেন্দ্র থেকে কেবলমাত্র সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষনা করা হবে। বাকী পদগুলি মনোনীত সভাপতি ও সাধারন সম্পাদক বসে পূরন করবেন। তবে কেউ জানেন না কেন্দ্র কাকে সভাপতি আর কাকে সাধারন সম্পাদক করবে।

বিষয়টি আওয়ামী লীগ নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপরই নির্ভর করছে বলে জানান নারায়ণগঞ্জের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ। এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবদুল হাইয়ের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, নেত্রী কাকে এবার সভাপতি করবেন আমি সেটা জানি না। এই পদে আমি একজন প্রার্থী। আমি আশা করছি এবারও নেত্রী আমাকেই জেলা আওয়ামী লীগের মূল দায়িত্ব দেবেন।

একই রকম প্রতিক্রিয়া ব্যাক্ত করেন জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক আবুল হাসনাত শহীদ বাদল, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এডভোকেট আনিসুর রহমান দীপু এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক আবদুল কাদির।

এ বিষয়ে আবুল হাসনাত শহীদ বাদল বলেন, দলের একটি গুরুত্বপূর্ণ পদ আমাকে দেবেন বলে আমি আশাবাদী। বিষয়টি নেত্রী নিজে দেখছেন বলে আমি জানি।

একই কথা বলেন এডভোকেট আনিসুর রহমান দীপু। তিনি বলেন, আমি একটি গুরুত্বপূর্ণ পদ চেয়েছি। তবে আমি জানি না মাননীয় প্রধানমন্ত্রী কাকে কোন পদে বসাবেন।

আবদুল কাদির বলেন, আপনারা জানেন দীর্ঘ বহু বছর আন্তরিকতার সহিত নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করেছি। নেত্রী যদি আমাকে কোনো দায়িত্ব দেন তাহলে আমি সেই দায়িত্ব যথাযথ ভাবে পালন করার চেষ্ঠা করবো।

তিনি আরো বলেন, এবারের এই সম্মেলনে জেলা কমিটির সভাপতি আর সাধারন সম্পাদকের নাম ঘোষনা করা হবে। পরে তারা বসে জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

এদিকে, নারায়ণগঞ্জ জেলায় আওয়ামী লীগের রাজনীতিতে নেতাকর্মীরা মূলত দুই ভাগে বিভক্ত। এরা সংসদ সদস্য একেএম শামীম ওসমানপন্থী এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভীপন্থী হিসাবে পরিচিত। তাই শামীম ওসমানের অনুসারীরা চান এই জেলায় যাতে এবার শামীম ওসমানকেই সভাপতির দায়িত্ব দেয়া হয়। বিপরিতে আইভীপন্থীরা চান সভাপতি হিসাবে মেয়র আইভীকে দেখতে। তাই এই দুইজনের মাঝে কোনো একজনকে সভাপতি করা হবে কিনা সেটা নিয়ে নারায়ণগঞ্জের সর্বত্র ব্যাপক জল্পনা কল্পনা চলছে।

অপরদিকে, নারায়ণগঞ্জ জেলায় এই মুহুর্তে আওয়ামী লীগের প্রভাবশালী চারজন জনপ্রতিনিধি রয়েছেন। এরা হলেন রূপগঞ্জের এমপি ও মন্ত্রী গাজী গোলাম দস্তগীর, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান এবং আড়াইহাজারের এমপি নজরুল ইসলাম বাবু। তাই আগামী ২৩ অক্টোবরের সম্মেলনে শেষ পর্যন্ত কে হন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক বলা যাচ্ছে না।