কাশীপুর সার্বজনীন মিলন উৎসব হবে ২৪শে মার্চ

70

সংবাদ বিজ্ঞপ্তি

সরকারি বিধি-নির্দেশনা মেনে, কাশীপুর ইউনিয়ন পরিষদ এর প্রশাসনিক সহযোগিতায়, কাশীপুর সার্বজনীন মিলন উৎসব কমিটি অর্থাৎ আমরা ইউনিয়নের সর্বসাধারণের পক্ষ থেকে আগামী বৃহস্পতিবার বিকাল থেকে রাত পর্যন্ত কাশীপুর হাটখোলা মাঠে ইউনিয়নের ইতিহাসে প্রথমবারের মতো, কাশীপুর সার্বজনীন মিলন উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গতকাল মঙ্গলবার কাশীপুর সার্বজনীন মিলন উৎসব কমিটির সদস্য (মিডিয়া ও প্রচারণা) মোহাম্মদ নেয়ামত উল্লাহ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও উল্লেখ করা হয়, কাশীপুরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সর্বসাধারণ ও বিভিন্ন পর্যায়ের আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এই মিলন উৎসবে খেলাধুলা, শিশু বিনোদন, তথ্যচিত্র প্রদর্শনী, মিলনমেলা, ফটোগ্রাফি, গুণীজন সম্মাননা (মুক্তিযুদ্ধ, সমাজসেবা ও শিক্ষা-মানবসম্পদ উন্নয়ন), নবনির্বাচিত জনপ্রতিনিধি পরিচিতি, স্মৃতিচারণ, অভিজ্ঞতা বিনিময়, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজসহ থাকবে বিভিন্ন আয়োজন।

দেশের বিশিষ্ট পরিবেশ ও জলবায়ু বিশেষজ্ঞ অধ্যাপক ড. আইনুন নিশাত, বরেণ্য লেখক, নাট্যকার ও সাংবাদিক আনিসুল হক, এবং খ্যাতিমান শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া উক্ত অনুষ্ঠানে ‘উৎসব বক্তা (প্রি-রেকর্ডেড ভিডিও)’ হিসেবে যুক্ত হয়ে বিশেষ সামাজিকবার্তা প্রদান করবেন।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, পিপিএম (বার) ‘উৎসব অতিথি’ হিসেবে অংশগ্রহণ করবেন। দেশের প্রকৌশল শিক্ষা-গবেষণা’র শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ‘উৎসব ব্যক্তিত্ব’ হিসেবে অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ.কে.এম শামীম ওসমান উক্ত উৎসবে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করার সদয় সম্মতি প্রদান করেছেন। জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ বিশেষ ও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উৎসব আহ্বায়কের দায়িত্ব পালন করছেন বুয়েটের সহযোগী অধ্যাপক ড. মোঃ ইকবাল। তার মতে ইউনিয়নের সর্বসাধারণের মধ্যে সম্প্রীতি সুদৃঢ়করণ ও আদর্শিক সমাজ ব্যবস্থা গঠন এর সহায়ক হিসেবেই এই সার্বজনীন মিলন উৎসব সূচনা করা হচ্ছে। উৎসবে কাশীপুর এর বিশেষদিকসমূহ উপস্থাপন করা হবে।