কাশীপুরের সম্মেলনের পূর্বেই সভাপতি-সেক্রেটারী প্রায় নিশ্চিৎ, তবুও নানা জল্পনা

120
কাশীপুরের সম্মেলনের পূর্বেই সভাপতি-সেক্রেটারী প্রায় নিশ্চিৎ, তবুও নানা জল্পনা

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

আগামী ১লা এপ্রিল শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন। হাজী উজির আলী হাই স্কুলের মাঠে অনুষ্ঠিতব্য এই সম্মেলনে কারা হচ্ছেন সভাপতি-সাধারন সম্পাদক এটা প্রায় নিশ্চিৎ হলেও পদ দুটি নিয়ে মাঠ পর্যায়ে নানা জল্পনা কল্পনাও রয়েছে।

দলীয় সুত্রে জানা যায়, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি দুলাল আহম্মেদের কমিটি অনেক আগেই মেয়াদোত্তীর্ণ হওয়ায় আইয়ুব আলীকে ভারপ্রাপ্ত সভাপতি এবং আবদুস সাত্তারকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক করে কমিটি করা হয়েছিলো। গত ৫/৬ বছরেও সেই ভারমুক্ত হতে পারেন নি তারা, ফলে এই দীর্ঘ সময় ধরেই আইয়ুব আলী-সাত্তারই পালন করছেন কাশীপুরের সাংগঠনিক দায়িত্ব।

তবে দুলাল আহম্মেদের দাবি তিনি এখনো এই ইউনিয়ন আওয়ামী লীগের বৈধ সভাপতি। সারাহ বেগম কবরী এমপি থাকাকালে তিনি কবরীর সঙ্গে থাকার কারনে তাকে বাদ দিয়ে কমিটি করেছিলেন থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফ উল্লাহ বাদল এমন খবর জানা সকলেরই। তার নির্দেশেই সেসময় ভারপ্রাপ্ত সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়েছিলো। তাই তিনিই এখনো বৈধ সভাপতি হিসাবে দাবি করেন।

এদিকে, কাশীপুরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে আলাপ করে জানা গেছে, আসলেই দুলাল আহম্মেদ স্রোতের বিপরিতে গিয়ে তখন ফতুল্লা থানা আওয়ামী লীগ এবং সংসদ সদস্য একেএম শামীম ওসমানের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন। আর এ কারনেই দলের সর্বস্তরের নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে তাকে দল থেকে মাইনাস করা হয়েছিলো।

এছাড়া কাশীপুরের বাস্তবতা হলো সাংগঠনিক চেইন অব কমান্ড অনুযায়ী ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফ উল্লাহ বাদল যা চাইবেন সেটাই মানবেন সর্বস্তরের নেতাকর্মীরা। কারন গোটা ফতুল্লা থানা এলাকায়ই সাইফ উল্লাহ বাদল দলের সবচেয়ে গ্রহনযোগ্য মুরুব্বী। কেবল কাশীপুর নয় বরং থানার পাঁচটি ইউনিয়নেই তার বিশেষ মর্যাদা রয়েছে। তাই কাশীপুরে এখনো তার মুখের কথাই চূড়ান্ত বলে মেনে নেন সর্বস্তরের নেতা কর্মীরা। ফলে দুলাল যাই বলুক না কেনো এবারও সাইফ উল্লাহ বাদল যে ভাবে চাইবেন সেভাবেই হবে নতুন কমিটি একথা জানা সবারই।

তাই এবারের এই সম্মেলনে আইয়ুব আলী সভাপতি আর আবদুস সাত্তার সাধারন সম্পাদক হবেন এটা প্রায় নিশ্চিত করেই বলা যায়। তবে শুক্রবারের সম্মেলনকে ঘিরে কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগে সাজ সাজ রব বিরাজ করছে।