কাশিপুরে চাঁদা না পেয়ে বাড়ি-ঘরে সন্ত্রাসী হামলা

236

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ইউনিয়নে চাঁদা না পেয়ে আধা-পাকা টিনশেড ঘর, সিসি টিভিসহ আসবাবপত্র ভাংচুরের ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাতে ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্থ উত্তর গোয়ালবন্দ এলাকাধীন মুন্সিবাড়ি জামে মসজিদের অপর পার্শ্বের নুর হোসেনের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় কাশিপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক ও জোড়া খুন মামলার এজাহারনামীয় আসামী শহীদ ও লিটনসহ অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামী করে নারায়ণগঞ্জ সদর মডেল লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী নুর হোসেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ১২ বছর আগে মুন্সিবাড়ি জামে মসজিদের অপর পার্শ্বের ১০.৭১ শতাংশ নাল জমি সাফ কবলা দলিল মূলে ক্রয় করেন নুর হোসেন। সন্ত্রাসী শহীদ ও তার লোকজন আমার সম্পত্তি দখল করার লক্ষ্যে না জানিয়ে আমার জমিতে একটি ঘর নির্মাণসহ পুকুরে মাছ চাষ শুরু করে। আমার সম্পত্তিতে মাছ চাষ করতে নিষেধ করায় আসামীরা আমার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে এই সন্ত্রাসীরা। চাঁদা দিতে অস্বীকার করায় শহীদ ও তার সন্ত্রাসী বাহিনী ঘর সরাবে না এবং আমার জায়গায় বাউন্ডারি দিতে দিবে না বলে প্রাণনাশের হুমকি দেয়। এর প্রেক্ষিতে গত শুক্রবার রাতে আমার বাড়িতে ডাকাতির উদ্দেশ্যে হামলা চালিয়ে বাড়ির সিসি ক্যামেরা, লাইট, এসির আউট ডোর এবং জানালার থাই গ্লাস ইট পাটকেল ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে ভেঙ্গে ফেলে। পাশে নির্মিতব্য মোকসেদের বিল্ডিং থেকে অসংখ্য ইট পাটকেল আমার বাড়ির টিনের উপর নিক্ষেপ করে। এতে আমাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এছাড়া, ভোর রাত সাড়ে ৪টার সময় ডাকাতির উদ্দেশ্যে লোহার সাবল দিয়ে আমার বাড়ির মেইন গেইট আঘাত করে ভেঙ্গে ফেলার চেষ্টা করে। এতে আমার মেইন গেইট ও বাড়ির দেয়ালেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আসামীদের এ ধরনের বে-আইনি কর্মকান্ডসহ বিভিন্ন প্রকার হুমকি-ধামকির অডিও-ভিডিও রেকর্ড সংরক্ষিত আছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। এ ঘটনায় এর আগেও ২টি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে ফতুল্লা মডেল থানা ও নারায়ণগঞ্জ সদর মডেল থানায়।

নুর হোসেন জানান, শহীদ ও লিটন সন্ত্রাসী প্রকৃতির লোক। তাদের কাজই হচ্ছে অন্যের জমি দখল করাসহ সন্ত্রাসী কার্যকলাপ করা এবং চাঁদাবাজি করা। এরা আমার কেনা নাল জমিতে অবৈধভাবে মাছ চাষ করে আসছে এবং একটি টিনশেড ঘর নির্মাণ করে সেখানে নেশাপানি করাসহ অনৈতিক কার্যকলাপ করে। তাদেরকে আমার জমি থেকে ঘর উচ্ছেদ করতে বলায় তারা আমার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। সেই চাঁদা না পেয়ে গতকাল রাতে আমার বাড়িতে ৪ বার হামলা চালায়। আমার এসি, সিসি ক্যামেরা, থাই গ্লাস ভাঙচুর করে এবং ছাদের টিনে অসংখ্য ইটের হামলা করে। তিনি আরও বলেন, কোনো মানুষ এ ধরনের কাজ করে না ও জানোয়ারের মতো কাজ করেছে। আমার পুরো পরিবারকে তছনছ করে দিয়েছে শহীদ ও লিটন। বাড়ি নির্মাণের সময় দাম বেশী সত্ত্বেও ওদের কাছ থেকেই আমি নির্মাণ সামগ্রী নিয়েছি, যাতে কোনো ঝামেলা না হয়। কিন্তু তারপরও এই সন্ত্রাসীরা আমার বাড়িতে যে হামলা চালিয়েছে, আমি এই ঘটনার বিচার চাই। আমি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফুল্লাহ বাদলের হস্তক্ষেপ কামনা করছি।

অভিযুক্ত শহীদের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও কল রিসিভ করেন নি তিনি।