কালাম অসুস্থ্য কে হতে পারেন নগর বিএনপির পরবর্তী সভাপতি?

144
কালাম অসুস্থ্য কে হতে পারেন নগর বিএনপির পরবর্তী সভাপতি?

রফিকুল ইসলাম জীবন, নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালাম গুরুতর অসুস্থ্য হয়ে পরেছেন। এরই মাঝে তিনি বিদেশে গিয়ে চিকিৎসা করিয়ে এসেছেন। বয়সজনিত কারনে তিনি অনেকটাই দূর্বল হয়ে পরেছেন বলে জানা গেছে।

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে  দেশের রাজনীতিতে এখন চরম অস্থিরতা বিরাজ করছে। সামনের দিনগুলোতে এই অস্থিরতা আরো বাড়বে বলেই মনে করেন রাজনৈতিক পর্যবেক্ষক মহল। তাই এমতাবস্থায় এডভোকেট আবুল কালাম মহানগর বিএনপির বর্তমান পদে থাকবেন কিনা সেই প্রশ্ন রয়েছে নেতাকর্মীদের মনে।

কেননা বর্তমানে তার যে শারীরিক অবস্থা তাতে তার এখন অবসর নেয়ার সময় বলেই মনে করেন বিএনপির অনেকে। তাই সাবেক এমপি এডভোকেট আবুল কালামের বর্তমান অবস্থার প্রেক্ষিতে মহানগর বিএনপির হাল ধরবেন কে বা কারা? এ বিষয়ে মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, তারা মনে করেন পরবর্তীতে মহানগর বিএনপির সভাপতি হতে পারেন দুই নেতার একজন। এরা হলেন বর্তমান সিনিয়র সহসভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং সহসভাপতি আতাউর রহমান মুকুল।

এই দুই নেতার মাঝে এডভোকেট সাখাওয়াত হোসেন খান এর আগে বিএনপির প্রার্থী হিসাবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেছেন এবং সেই নির্বাচনে তিনি বিপুল পরিমান ভোট পেয়েছিলেন। যার ফলে দলের শীর্ষ পর্যায়ে তার ব্যাপক পরিচিতির সৃষ্টি হয়েছে, এমন কি সারা দেশের রাজনৈতিক মহলও তাকে চিনেন। এছাড়া মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মাঝেও এডভোকেট সাখাওয়াত হোসেন খানের বেশ সুপরিচিতি রয়েছে। তিনি একজন দক্ষ রাজনীতিবিদ এবং ভালো মানুষ হিসাবে পরিচিত।

অপরদিকে আতাউর রহমান মুকুলও একজন জনপ্রিয় রাজনীতিবিদ হিসাবে পরিচিত। বিশেষ করে বন্দর এলাকায় বিএনপির ভেতরে তার রয়েছে ব্যাপক গ্রহনযোগ্যতা। যার ফলে এর আগে তিনি পর পর দুইবার বন্দর উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি এডভোকেট আবুল কালামে পারিবারিক সদস্য এবং আপন চাচাতো ভাই। তাই সাবেক এমপি কালামের জায়গায় তিনি আসতে চাইবেন এটাই স্বাভাবিক।

তাই আগামী দিনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি পদে এই দুই নেতার মাঝে তুমুল প্রতিদ্বন্দ্বীতা হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

এছাড়া এই পদের দাবিদার ছিলেন নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। কিন্তু তিনি এখন কারাগারে থাকায় রাজনৈতিক ভাবেও কিছুটা পিছিয়ে পরেছেন বলে অনেকে ধারনা করছেন। কারন বেশ অনেক দিন ধরেই তিনি কারাগারে রয়েছেন। তাই আপাতত খোরশেত তেমন কোনো আলোচনায় নেই।