এবার অল্প সময়ে বেশি উন্নয়নই টার্গেট আইভীর

273
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন শেষ হওয়ার পর আড়াই মাস অতিবাহিত হলো। গত ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হয় বহুল আলোচিত এ নির্বাচন। নির্বাচনের পর থেকে ব্যস্ত সময় কাটাচ্ছেন নারায়ণগঞ্জের গণমানুষের নেতা ডা. সেলিনা হায়াত আইভী।

নির্বাচনের আগে জনসাধারণের উন্নয়নে দেয়া প্রতিশ্রুতিগুলো বাস্তবায়নে বরাবরের ন্যায় এবারও বদ্ধপরিকর তিনি। তবে এবার অল্প সময়ে কিভাবে অনেক বেশি কাজ করা যায় সেই চেষ্টা করছেন ব্যাপক জনপ্রিয় এ মেয়র। তাছাড়া তৃতীয় মেয়াদে মেয়র হওয়ার পর থেকে রাজনীতির দিকেও বাড়তি নজর রাখছেন তিনি জানায় তার ঘনিষ্ঠ সূত্র।

সূত্রটির দাবি, এই শহরে তার প্রধান প্রতিপক্ষ ওসমান পরিবার তথা শামীম ও সেলিম ওসমান আপাতত খোঁচাখুচি বন্ধ রেখেছেন। নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্দি প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে আবারো যে চমক দেখিয়েছে আইভী, তাতে অনেকটা হতভম্ব হয়েছে প্রতিপক্ষ শিবির একথা জানা সকলেরই। প্রতিপক্ষরা সেই হতভম্ব ভাব কাটাতে পারেনি এখনও দাবি রাজনৈতিক বিশ্লেষক মহলের।

কেননা প্রতিপক্ষরা এবার তারা সর্বশক্তি নিয়োজিত করেছিলেন মেয়র আইভীকে সিটি করপোরেশন থেকে হঠাতে। বিএনপির এডভোকেট তৈমুর আলম খন্দকারকে যে তারাই মাঠে নামিয়েছিলেন এটা জানে সবাই। তারাও মনে করেছিলেন, এবার থেমুরকে দিয়েই কেল্লা ফতে করে ফেলবেন। আর এ কারণেই বন্দরে সেলিম ওসমান একেবারে তার অনুগত চেয়ারম্যানদের পাঠিয়ে দিয়েছিলেন তৈমুরের মিছিলে। আর শামীম ওসমানতো নানা নটক করে বেড়িয়েছেন দাবী নগরবাসীর।

কেন্দ্রীয় নেতারা বার বার কঠোর হুশিয়ারী দেয়ার পর তিনি একটি সংবাদ সম্মেলন করেছিলেন। কিন্তু সেই সংবাদ সম্মেলনেও তিনি মেয়র আইভীকে তুচ্ছ-তাচ্ছিল্য করে কথা বলেছেন। এক কথায় ওসমানরা এবার ধরেই নিয়েছিলেন ভোটের মাধ্যমে আইভী বিদায় নিচ্ছেন। কিন্তু নির্বাচনে আইভী ছিলেন অতীতের মতোই তার পথে অবিচল। ব্যক্তিত্ব ও মেধাসম্পন্ন আইভী ওসমানদের এই অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছিলেন এবং তৈমুর আলম যে ওসমানদের মনোনীত প্রার্থী সেটা তিনি জনগনের মাঝে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছিলেন। যার ফলে এবারও বিরাট ব্যবধানে জয়ী হন তিনি।

ফলে, নির্বাচনের পূর্বে তিনি যে সকল প্রতিশ্রুতি দিয়েছিলেন সেগুলি বাস্তাবায়ন করার জন্য নিজের সর্বোচ্চ চেষ্টা করছেন এ নেত্রী। এরই মাঝে তিনি সরকারের দুই জন প্রভাবশালী মন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রীকে নারায়ণগঞ্জে এনে তাদের কাছে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেছেন এবং মন্ত্রীরা সেই দাবি পূরণে আশ্বাস দিয়েছেন। সমবায়, পল্লী উন্নয়ন ও স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি এবং শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি ছাড়াও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনও নারায়ণগঞ্জে এসেছেন আইভীর আমন্ত্রণে।

মেয়র আইভীর ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, এবার আইভী নারায়ণগঞ্জে শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখতে চান। আর এ কারনেই তিনি শিক্ষা মন্ত্রী আর গণশিক্ষা প্রতিমন্ত্রীকে নারায়ণগঞ্জে এনেছেন। আর স্থানীয় সরকার মন্ত্রী এসেতো তাকে পরিস্কার বলে গেছেন উন্নয়নে এবার আগের চেয়েও বেশি বরাদ্দ পাবেন মেয়র আইভী।

এছাড়া উন্নয়ন সহযোগীরাও মেয়র আইভীকে অভিনন্দন জানিয়েছেন। এরই মাঝে অন্যতম উন্নয়ন সহযোগী রাষ্ট্র জাপানের রাষ্ট্রদূত ‘ইতো নাওকি’ এসে সিটি কর্পোরেশন এবং বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন। অন্যান্য উন্নয়ন সংস্থাগুলিও মেয়র আইভীকে অভিনন্দন জানিয়েছেন।

বিশেষ করে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনে তিনি নির্বাচিত হওয়ায় এবং পরিচ্ছন্ন ও সৎ ইমেজের অধিকারী হওয়ায় তাকে সর্বাত্মক সহযোগীতা করার লক্ষ্যে উন্নয়ন সহযোগীরা প্রস্তুতিও নিচ্ছেন বলে জানা গেছে। তাই এসব কিছু নিয়েই এখন খুবই ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র আইভী। এবার অল্প সময়ে বেশি উন্নয়নই তার টার্গেট বলেও জানা গেছে।