এক পশলা বৃষ্টিতেই তলিয়ে গেছে ইসদাইর বাজার সড়ক

ফতুল্লায় এবারও ভয়াবহ জলাবদ্ধতার আশংকা,

199
এক পশলা বৃষ্টিতেই তলিয়ে গেছে ইসদাইর বাজার সড়ক

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

গত সোমবার সন্ধ্যার পর এক পশলা বৃষ্টিতেই ডুবে গিয়েছিলো ইসদাইর বাজারের রাস্তা। মাত্র আধা ঘন্টার বৃষ্টিতে সৃষ্টি হয় এ জলাবদ্ধতা। দ্রুত পানি নামার ড্রেন না থাকার কারণে এই জলাবদ্ধতার সৃষ্টি হয় বলে জানিয়েছেন ইসদাইর এলাকার সাধারন মানুষ।

তারা আশংকা করছেন, এবারও বর্ষা শুরু হলে তাদেরকে ভয়াবহ জলাবদ্ধতায় আক্রান্ত হতে হবে। কারণ এবারও অত্র এলাকার জলাবদ্ধতা নিরসন করার জন্য কোনো কাজ করা হয়নি। নির্মান করা হয়নি কোনো ড্রেন। ফলে যা হবার তাই হবে। বৃষ্টি শুরু হলে ডুবে যাবে ডিএনডির ভেতর একটি বিশাল এলাকা। গত বছরও ওইসব এলাকায় তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিলো।

এলাকাবাসী আরো জানায়, গত বর্ষায় তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হলে প্রশাসন সহ বিভিন্ন মহল থেকে বলা হয়েছিলো এবার আর জলাবদ্ধতা হবে না। এবার যাতে জলাবদ্ধতা না হয় তার জন্য গত এক বছরে কোনো কাজই করা হয় নাই। ডিএনডির জলাবদ্ধতা নিরসনে নিয়োজিত সেনাবাহিনীও কোনো কাজ করেনি। ওইসব এলাকাকে ডিএনডি প্রজেক্টের আওতায়ও নেয়া হয়নি। বরং উল্টো এই এক বছরে এই বিশাল এলাকার পানি নামার জন্য যে কাঁচা ড্রেনটি রয়েছে সেই ড্রেনের অনেক জায়গা ভরাট হয়ে গেছে। ফলে এবারের পরিস্থিতি আরো খারাপ হবে বলেই অনেকে ধারনা করছে।

প্রসঙ্গত, ডিএনডির অভ্যন্তরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, এনায়েতনগর ইউনিয়ন এবং ফতুল্লা ইউনিয়নের একটি বিশাল এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এসব এলাকাকে ডিএনডি প্রজেক্টের আওতায় নেয়া হয়নি বলে জানিয়েছে ওইসব এলাকার মানুষ। এসব এলাকার মাঝে রয়েছে সিটি কর্পোরেশনের চাষাঢ়া রেললাইন, উত্তর জামতলা, ওসমানী স্টেডিয়াম, অক্টো এলাকা, মাসদাইর কবরস্থান, এনায়েতনগর ইউনিয়নের উত্তর মাসদাইর, গাবতলী, নতুন বাজার, ফতুল্লা ইউনিয়নের বৃহত্তর ইসদাইর, টাগারের পাড়, পঞ্চবটি, পৌষা পুকুর পাড়, লালপুর, পাকিস্তান খাদ সহ বিশাল এলাকা। এসব এলাকার পানি নিস্কাশনের জন্য এবারও কোনো উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়নি। ফলে গত কয়েক বছরের মতো এবারও তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হবে বলে ধারনা করা হচ্ছে। এরই মাঝে সোমবার রাতে এক পশলা বৃষ্টির কারনে এসব এলাকার বিভিন্ন স্থানে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়।