এই শহর আমার বাপ-দাদার, কোনো অন্যায় আর মেনে নিবো না- আবু সাউদ মাসুদ

326

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সোজা সাপটা পত্রিকার সম্পাদক-প্রকাশক আবু সাউদ মাসুদ বলেছেন, মাসুম ভাইয়ের বাড়িতে বোমা হামলার ভিডিও ফুটেজ থাকার পরও এখনো পর্যন্ত কেনো অপরাধীকে সনাক্ত করতে পারছে না নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসন এটা প্রশ্ন হয়ে দাড়িয়েছে। স্পষ্ট ভাষায়ই বলতে চাই, কি এমন দুর্বলতা যার জন্য ভিডিও ফুটেজ থাকার পরও অপরাধীকে সনাক্ত করে গ্রেফতার করতে পারেন নাই?

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক খবরের পাতা পত্রিকার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুমের বাড়িতে বোমা হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাব কর্তৃক আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মাদকের বিস্তার রোধে বর্তমান পুলিশ প্রশাসন ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, মাদকে সয়লাভ হয়ে গেছে নারায়ণগঞ্জ শহর। সেই নারায়ণগঞ্জের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হচ্ছেন আপনি (পুলিশ প্রশাসন)। আরো একজন সাংবাদিক ইলিয়াসের রক্ত ঝড়েছে এই নারায়ণগঞ্জে, কিন্তু এখনো আপনারা এই হত্যার কোনো কুল কিনারা করতে পারেন নাই। হত্যাকারীদের গ্রেফতার করতে পারেন নি। দুর্বৃত্তায়নের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন। এভাবে নারায়ণগঞ্জ শহর চলতে দেয়া যায় না।

তিনি আরও বলেন, এই শহর আমার বাপ-দাদার শহর। এই শহর আমার পূর্ববর্তী প্রজন্মের শহর, পরবর্তী প্রজন্মের শহর। আমরা এখানে বসবাস করবো, আপনারা এখানে দুদিনের জন্য মেহমান হয়ে আসেন। আর দুর্বৃত্তায়নের পৃষ্ঠপোষকতা করবেন, এটা অনেকদিন আমরা মেনে নিয়েছি, আর আমাদের পক্ষে আর মেনে নেয়া সম্ভব না।

অপরাধী সনাক্তে ব্যর্থ হলে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যাওয়ার আহবান জানিয়ে আবু সাউদ মাসুদ বলেন, আমরা এখন রাস্তায় নেমেছি। যদি আপনি সনাক্ত করতে ব্যর্থ হন, তাহলে নারায়ণগঞ্জ থেকে পুলিশ সুপার হিসাবে আপনার প্রত্যাহার দাবি করছি। আপনি (পুলিশ প্রশাসন) যদি ব্যর্থ হন, দয়া করে আল্লাহর ওয়াস্তে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যান। আমরা দুর্বৃত্তায়নের শহরে বসবাস করতে চাই না। আমাদের রাস্তায় নামতে বাধ্য করবেন না। দু/চারটা সন্ত্রাসীর কাছে আপনারা মাথা নত করবেন আর আমরা চেয়ে চেয়ে দেখবো তা কিন্তু হবে না।

অপরাধী ও তাদের পিছনের কুশীলবরা যতোই শক্তিশালী হোক না কেন এক চুলও ছাড় না দেয়ার হুশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, নারায়ণগঞ্জের মিডিয়া যখন জেগে গেছে তখন আপনারা আর পার পাবেন না। যেখানে দুর্ণীতিকারী, দুষ্কৃতিকারীদের সাথে পুলিশের সখ্যতা সেইসব বিষয় নিয়ে আমরা লিখবো ইনশ্আাল্লাহ। এই বোমা বিস্ফোরণকারীরা যতো বড় শক্তিশালীই হোক, তাদের পিছনে যতো বড়ো শক্তিই থাকুক না কেন, আমরা এক চুলও ছাড় দিবো না, এক চুলও ভয় পাবো না। যখন সাংবাদিকতা পেশায় এসেছি, নিজের জীবনকে মৃত্যুর মুখে রেখেই এই পেশায় এসেছি। আপনারা ভাববেন না ভয় দেখাবেন আর আমরা ভীতু হয়ে চলে যাবো। আমরা নারায়ণগঞ্জবাসীকে সাথে নিয়েই আপনাদের দাত ভাঙ্গা জবাব দিবো ইনশ্আাল্লাহ।

সবশেষে তিনি বলেন, আবারও সাবধান করে বলতে চাই, মিডিয়ার উপর যতো হামলা, মিডিয়াকে কুক্ষিগত করার যতো ষড়যন্ত্রই করেন না কেন কোনো লাভ হবে না বরং আপনারা বোকার রাজ্যে বসবাস করছেন বলে আমি মনে করি।

নারায়ণগঞ্জ প্রেসক্লাব সভাপতি খন্দকার শাহ্ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক বিমান ভট্টাচার্য, সাবেক সভাপতি হালিম আজাদ, এড. মাহাবুবুর রহমান মাসুম, আরিফ আলম দিপু, সাবেক সাধারণ সম্পাদক নাফিজ আশরাফ, বর্তমান সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম জীবন, কার্যকরী সদস্য বিল্লাল হোসেন রবিন, কার্যকরী সদস্য ও বিটিভি’র জেলা প্রতিনিধি মাহফুজুর রহমান, সিনিয়র সাংবাদিক নাহিদ আজাদ প্রমুখ।