পাড়া মহল্লায় চাঁদাবাজ, মাদক ব্যবসায়ীরা বেপরোয়া

144
চাঁদাবাজি

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জে বেড়েই চলেছে সন্ত্রাসীদের অপতৎপরতা। ঈদকে সামনে রেখে এখন বেপরোয়া তান্ডব শুরু করেছে অপরাধীরা। বেপরোয়া হয়ে উঠেছে চাঁদাবাজ সন্ত্রাসী আর মাদক ব্যবসায়ীরা। বিভিন্ন এলাকা থেকে অভিযোগ পাওয়া গেছে, নানা কায়দায় সন্ত্রাসীরা দু:স্থদের মাঝে সেমাই চিনি বিতরন অথবা শাড়ি লুঙ্গি বিতরনের কথা বলে ব্যাপক চাঁদাবাজী চালিয়ে যাচ্ছে।

এদিকে আরো আগে থেকেই এসব সন্ত্রাসীদের কেউ শেল্টার দেক বা না দেক তারা বিভিন্ন পর্যায়ের প্রভাবশালী রাজনীতিবিদদের নাম ভাঙ্গিয়ে নানা রকম সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত রয়েছে। ফলে তাদের অত্যাচারের শিকার হচ্ছে সাধারন মানুষ। এসব সন্ত্রাসীরা, চাঁদাবাজি, মাদক ব্যবসা এবং ঝুট সন্ত্রাস সহ নানা রকম সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

তবে প্রত্যেকটি সন্ত্রাসী গ্রুপই কোনো না কোনো ভাইয়ের নামে গড়ে উঠছে। আর এসব সন্ত্রাসীদের গ্রেফতারে প্রশাসন মাঝে মাঝে অভিযান পরিচালনা করলেও এদের হোতারা থেকে যায় ধরাছোয়ার বাইরে, ফলে তেমন কোনো লাভ হয় না বলে জানায় ভুক্তভোগীরা। তাই নারায়ণগঞ্জের সাধারন মানুষের মতে পুলিশের উচিত আরও শক্ত হাতে এসব অপরাধীদের দমন করা, তা নাহলে এসব অপরাধীরা আরও বেপরোয়া হয়ে উঠতে পারে বলেও জানায় তারা।

এ বিষয়ে কথা হয় ফতুল্লা থানার পশ্চিম ইসদাইর এলাকার সমাজ সেবক জহির উদ্দিনের সাথে। তিনি বলেন, প্রতিটি পাড়া মহল্লায় সন্ত্রাসীরা এখন জড়ো হচ্ছে। তিনি বলেন, এই শহরে রাজনৈতিক শেল্টারে সন্ত্রাসের বিষয়টি বেশ পুরোনো। তাই বলে এখন যেভাবে প্রতিটি মহল্লায় চার/পাঁচটি করে সন্ত্রাসী গ্রুপ গজিয়ে উঠেছে তা উদ্বেগজনক। সন্ত্রাসী গ্রুপগুলি অমুক ভাই, তমুক ভাইয়ের নাম বলছে। কিন্তু সেই রাজনীতিবিদ ভাইয়েরা জানেও না যে কারা কিভাবে তাদের নাম ভাঙ্গিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে। তবে আমি মনে করি পুলিশ যদি আন্তরিক ভাবে চেষ্টা চালায় তাহলে কোনো এলাকায়ই সন্ত্রাসীরা থাকতে পারেন না।

তিনি আরো বলেন, আগে পুলিশ থানায় থানায় সন্ত্রাসীদের তালিকা করে গ্রেফতার অভিযান পরিচালনা করলেও এখন আর তেমনটি করা হয়না বলেই জেনেছি। বরং এখন পুলিশ অপেক্ষায় থাকে সন্ত্রাসী কর্মকান্ড ঘটার পর ভুক্তভোগীরা থানায় গিয়ে অভিযোগ করার। অথচ ঘটনা যাতে না ঘটে সেই চেষ্টাই করা উচিৎ পুলিশ প্রশাসনের।

অপরদিকে, ভুক্তভোগী সাধারন মানুষ থানায় যেতেই সাহস পান না। তাই একটার পর একটা অপরাধ করে পার পেয়ে যায় সন্ত্রাসীরা। দিনে দিনে আরো বেপরোয়া হয়ে উঠেছে সন্ত্রাসীরা। নারায়ণগঞ্জবাসীর মতে, প্রতিটি পাড়া মহল্লার সন্ত্রাসীদের তালিকা করে এখনই সাড়াশি অভিযান চালানো দরকার। না হলে ঘটে যেতে পারে বড় ধরনের কোনো দুর্ঘটনা।