ইউরোপেও চাল-তেলের দাম বেড়েছে: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

134
ইউরোপেও চাল ও তেলের দাম বেড়েছে: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বন্দর প্রতিনিধি, নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের দেশেই নয়, ইউরোপেও চাল ও তেলের দাম বেড়েছে। কিন্তু সেখানে কোন আন্দোলন নেই। অথচ বাংলাদেশে একটি শ্রেণী হরতাল ডেকেছে। মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ বন্দরে কর্ণফুলী শিপ বিল্ডার্সে ড্রেজার ও বয়া লিফটিং জাহাজে নির্মাণকাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বন্দর প্রতিনিধি, নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের দেশেই নয়, ইউরোপেও চাল ও তেলের দাম বেড়েছে। কিন্তু সেখানে কোন আন্দোলন নেই। অথচ বাংলাদেশে একটি শ্রেণী হরতাল ডেকেছে।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে কর্ণফুলী শিপ বিল্ডার্সে ড্রেজার ও বয়া লিফটিং জাহাজ নির্মাণকাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আভ্যন্তরীন নৌ পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জন্য চারটি ‘কাটার সাকশান ড্রেজার’ এবং মংলা বন্দরের জন্য একটি ‘বয়া লিফটিং জাহাজ’ নির্মাণ করছে কর্ণফুলী শিপ বিল্ডার্স।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ সার্বভৌমত্ব রক্ষায় ও সকল প্রকার নৌযান তৈরীতে সক্ষমতা অর্জন করেছে।

আলোচনা সভায় মন্ত্রী আরো বলেন, জিয়া, এরশাদ ও খালেদা জিয়ার আমলে ২১ বছর বঙ্গবন্ধুর পরিবার নিয়ে যে অপপ্রচার চালানো হয়েছে তার কোন প্রমাণ তারা দিতে পারেনি। আর তারা শুধু শোষন করেছে, কিছু দিতে পারেনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মেসবাহ উদ্দিন চৌধুরী, মংলা বন্দরের চেয়ারম্যান রিয়াল এডমিরাল মোহাম্মদ মুসা, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান আহমদ শামীম আল রাজি, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান গোলাম সাদেক ও কর্ণফুলী শিপিইয়র্ড এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রশিদ।