আলী আহাম্মদ চুনকার মৃত্যুবার্ষিকী

66
আলী আহাম্মদ চুনকা

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

আজ শুক্রবার ২৫ ফেব্রুয়ারি মহান মুক্তিযুদ্ধের সংগঠক, ’৫২-এর মহান ভাষা আন্দোলনের ভাষা সৈনিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন, জেলা ও শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বঙ্গবন্ধু স্মারক পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি, চিশতিয়া ও নকশেবন্দর তরিকার অন্যতম খলিফা, নারায়ণগঞ্জের পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান প্রয়াত ‘পৌরপিতা’ আলী আহাম্মদ চুনকার ৩৬তম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষ্যে আলী আহাম্মদ চুনকা ফাউন্ডেশন, জেলা ও শহর আওয়ামী লীগ, জেলা যুবলীগ, শহর যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে কুরআন খানি, শোক র‌্যালি, মাজারে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, আলোচনা সভা ও মিলাদ মাহফিল।

সকাল ৭টায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন পাঠাগারের সম্মুখ থেকে শোকর‌্যালি মাজারের উদ্দেশে যাত্রা শুরু করবে। সকালে শিশুবাগ বিদ্যালয়ে মিলাদ মাহফিল। বাদ মাগরিব হোসাইনিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া আলিয়া মাদরাসায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

একইদিন বিকেলে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আলোচনা সভা ও মিলাদ মাহফিল এবং বঙ্গসাথী ক্রীড়া চক্র ক্লাবে অনুরূপ কর্মসূচি পালিত হবে।

এ ছাড়াও বিভিন্ন ওয়ার্ড পাড়া মহল্লায় সামাজিক সাংস্কৃতিক সংগঠনের দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। আলী আহাম্মদ চুনকার জ্যেষ্ঠ কন্যা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী তার বাবার মৃত্যুবার্ষিকীর সমুদয় অনুষ্ঠানে অংশগ্রহণ করে তার রূহের মাগফিরাত কামনা করার জন্য জাতি, ধর্ম, বর্ণ ও দলমত নির্বিশেষে সবার কাছে আহ্বান জানিয়েছেন।