গুলি করে আন্দোলন থামানোর দিন শেষ......

আ:লীগের বিদায় এখন সময়রে ব্যাপার মাত্র: একান্ত সাক্ষাতে গিয়াস উদ্দিন

470
আ:লীগের বিদায় এখন সময়রে ব্যাপার মাত্র: একান্ত সাক্ষাতে গিয়াস উদ্দিন

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ :

নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ¦ মুহম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে আওয়ামী লীগ এখন একটি দূর্বল শক্তি। দু:শাসন আর অপশাসনের মধ্য দিয়ে তারা নিজেদের অবস্থান এতোটাই নড়বড়ে করে ফেলেছে যে পুলিশ ছাড়া তারা আর চলতে পারেন না। সবচেয়ে বড় কথা হলো বিগত পনেরো বছরের অবাধ দুর্ণীতি-লুটপাটের কারণে তাদের নৈতিক মনোবল এখন শুণ্যের কোঠায়। ফলে পুলিশের উপর ভর করে রাস্ট্র ক্ষমতায় টিকে থাকতে চাইছে দলটি।

কিন্তু এতে তাদের শেষ রক্ষা হবে না বলেও মনে করেন সাবেক এ সংসদ। তার মতে, আওয়ামী লীগের চরম ব্যর্থতাকে পুজি করে বিএনপি এখন এই উপমহাদেশের অন্যতম এক রাজনৈতিক শক্তি। বিএনপির প্রত্যেকটি নেতাকর্মী সমর্থক এখন ডেডিকেটেড এক একটি রাজনৈতিক সৈনিকে পরিনত হয়েছে। তাই আওয়ামীলীগ এখন গুলি চালিয়েও বিএনপিকে দমন করতে পারছে না। গতকাল নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজকে দেয়া একান্তে সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিগত পনেরো বছর ধরে জনগনের ভোটের অধিকার হরণ করে রাস্ট্র ক্ষমতায় টিকে আছে আওয়ামী লীগ। আর এই পনেরো বছরে ক্ষমতায় টিকে থাকার জন্য একটি লুটেরা চক্রকে স্টাবলিষ্ট করেছে সরকার। কারণ তারা জানেন কোনো ভালো মানুষকে পুলিশ আর র‌্যাবে নিয়োগ দিলে তারা বিএনপির কোনো নীরিহ কর্মীকে গুলি করে হত্যা করেবে না।

তাই রাজনৈতিক সন্ত্রাসীদের ধরে এনে এসব পদে নিয়েগ দিয়েছে। ফলে যা হবার তাই হয়েছে, এদের আচরনে বর্তমান সরকার চুড়ান্ত ভাবে একটি স্বৈরাচারি সরকারে পরিণত হয়েছে। আর এই দূর্ণীতিবাজ কর্মকর্তা-কর্মচারীরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাঁচার করে দেশকে একেবারে ফোঁকলা করে ফেলেছে। যার জন্য দেশের রিজার্ভ এখন দিনে দিনে শুন্যের কোঠায় নেমে আসছে।

তিনি বলেন, সরকার টাকার অভাবে দেশ চালাতে না পেরে জনগনের উপর তাদের ব্যর্থতার দায়ভার চাপিয়ে দিয়েছে। ডলারের দাম আকাশ ছুয়েছে, আবার সকল প্রকারের জ¦ালানীর দামও সীমাহীন ভাবে বৃদ্ধি করেছে। যার ফলে বাজারে আগুন লেগেছে। প্রতি কেজি শাকসব্জি কিনে খেতে হচ্ছে আশি টাকা ধরে। ১০০ থেকে ২০০ টাকা দরেও জিনিসপত্র বিক্রি হচ্ছে। মাছ মাংসতো সাধারণ মানুষের নাগালের বাহিরে চলে গেছে আরো অনেক আগেই। চালের দাম এতো বেড়েছে যে গরীব মানুষকে রীতিমতো না খেয়ে থাকতে হচ্ছে।

এছাড়া বর্তমান সরকারের চরম ঔদ্ধত্য আচরনে চরম ভাবে ক্ষুব্দ হয়ে আছে আন্তর্জাতিক মহল। তাই এবার আর টালবাহানা করে পার পাবে না বর্তমান অবৈধ সরকার। তাই আমি মনে করি, এখনই যদি তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে না নেয় আওয়ামীলীগ তাহলে আগামী দিনে তুমুল আন্দোলন গড়ে উঠবে। কোনো রকম বুলেট বোমা এই আন্দোলন দমাতে পারবে না।

তাই আমরা সরকারের কাছে আহবান জানাবো, এখনো সময় আছে আলাপ আলোচনার মাধ্য তত্ত্বাবধায়ক সরকারে হাতে কিভাবে ক্ষমতা হস্তান্তর করা যায় সেই ব্যবস্থা করুন। অন্যথায় সরকারকে কঠিন পরিণতি বরন করতে হবে বলেই আমরা মনে করি। নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজকে সাক্ষাৎকার দেয়ার জন্য তাকে ধন্যবাদ জানানো হয়। আবার তিনি তার সাক্ষাৎকার গ্রহন করার জন্য নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজকে ধন্যবাদ জ্ঞাপন করেন।