আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ

84

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

কোভিড-১৯ এ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের উদ্যোগে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আজ রবিবার সকালে নারায়ণগঞ্জ জেলা গণগ্রন্থাগারে আয়োজিত এ অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে করোনায় ক্ষতিগ্রস্থ পাঁচশ পরিবারের মাঝে ৫ হাজার টাকা করে মোট পঁচিশ লক্ষ টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেন।
নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান নূর উর রহমান, ব্রিটিস রেড ক্রস প্রতিনিধি আশিকুর কুন্ড প্রমুখ।

এসময় ডা: সেলিনা হায়াত আইভী তার বক্তব্যে বলেন, জাতির জনকের কণ্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলেছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি, শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেয়াসহ মানুষের জীবনমান উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করছেন। করোনাকালেও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের কোটি কোটি সাধারণ মানুষের মাঝে প্রচুর চাল, ডাল, তেল, নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সিটি এবং ব্যবসায়ী অঞ্চল। ব্যবসায়ীক অঞ্চল হওয়ায় দেশের ৬৪ জেলার মানুষই এখানে বসবাস করে এবং গার্মেন্টস সেক্টর সহ বিভিন্ন সেক্টরে তারা কাজ করে। আমাদের দেশে মানুষ অনেক বেশী, প্রায় ১৬/১৭ কোটি মানুষ। রেড ক্রিসেন্টের কাছে আবেদন থাকবে আমাদের এ মানবসম্পদকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে ভুমিকা রাখতে হবে। তাছাড়া নারী জাগরণে শেখ হাসিনার ভুমিকা অপরিসীম।