আমলাপাড়ায় মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও উচ্ছেদের দাবীতে বিক্ষোভ, স্মারকলিপি প্রদান 

20

 

নারায়ণগঞ্জ সদর থানাধীন আমলাপাড়া কেবি সাহা বাইলেন এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও  উচ্ছেদের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মিছিল শেষে পঞ্চায়েত কমিটি ও বাসীন্দারা নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সদর থানাধীন আমলাপাড়াস্থ কেবি সাহা বাইলেন এলাকায় একটি গার্লস স্কুল এন্ড কলেজ রয়েছে। অত্র এলাকার বাসিন্দারা ছাড়াও বহু মানুষ অত্র এলাকা দিয়ে চলাচল করে। বিগত সরকার দলের লোকদের পৃষ্ঠপোষকতায় মানিক, ছনি, কোরবান, রাহাত, অনিক, শাওন ও ইসলাম গংরা মাদক ব্যবসা চালিয়ে আসছে। এলাকাবাসী ও পঞ্চায়েত কমিটির নিষেধাজ্ঞা সত্বেও উক্ত মাদক ব্যবসায়ীরা বিগত সরকার দলের লোকদের ছত্র-ছায়ায় নির্বিচারে মাদক বিক্রি সহ ছদ্মবেশে ডাকাতি চালিয়েছে।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর এলাকার বাসিন্দাদের নিয়ে সমাবেশ করে মাদক বিক্রি করতে নিষেধ করা হয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে এলাকার পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ ও তাদের বাড়ি-ঘরেে হামলা করে তাদরকে রক্তাক্ত জখম করে। এতে ১০/১২ জন হয় এবং ২/৩ টি বাড়ি ভাংচুর করে। এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়, যার নং- ০৮(৮)২৪। এসকল মাদক ব্যবসায়ীদের কারনে এলাকার যুব সমাজ মাদকাসক্ত হয়ে ধ্বংস হয়ে যাচ্ছে, এলাকায় চুরি ডাকাতির সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও আমলাপাড়া গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসী তাদের ভয়ে আতংকিত এবং নিরাপত্তাহীনতায় জীবন যাপন করছে। তাই এসকল মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অতিদ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করার দাবী জানান এলাকাবাসী।

এর পূর্বে একটি বিক্ষোভ মিছিল নগরীর আমলাপাড়া থেকে বের হয়ে চাষাড়া গোল চত্বর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, আমলাপাড়া কেবি সহা বাইলেন পঞ্চায়েত কমিটির সভাপতি নুর ইসলাম সরদার, সাধারণ সম্পাদক হানিফ সরদার, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু সহ স্থানীয় গণ্যমান ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীগণ।