আবারও ব্যর্থ মহানগর, রাজপথ কাঁপালো জেলা যুবদল

114

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

যতই দিন যাচ্ছে ততই ব্যর্থতার পাল্লা ভারী হচ্ছে মহানগর যুবদলের এমনটাই দাবী তৃণমূল নেতাকর্মীদের। তাদের মতে, আহবায়ক কমিটি গঠন হওয়ার পর থেকে দিন দিন দূর্বল হয়ে পড়ছে মহানগর যুবদল। এর কারণ হিসাবে তারা বলছে, আহবায়ক কমিটিতে যারা আছেন তাদের সাথে তৃণমূল নেতাকর্মীদের সাথে তেমন কোনো যোগাযোগ নেই বললেই চলে।

এদিকে, সদ্য ঘোষিত জেলা যুবদলের আহবায়ক গোলাম ফারুক খোকন ও সদস্য সচিব মশিউর রহমান রনির নেতৃত্বে চমক দেখিয়েছে জেলা যুবদল। জেলার প্রতিটি থানা, ইউনিয়ন এমনকি ওয়ার্ড যুবদলের হাজার হাজার কর্মী-সমর্থক নিয়ে তাক লাগানো শোডাউন করেছে তারা। মহানগর যুবদলের নেতাকর্মীদের চেয়ে অন্তত ২০ গুণ বেশী নেতাকর্মী অংশ নেয় জেলা যুবদলের শোডাউনে।

তাই তুণমূল নেতাকর্মীদের দাবি, অতীতে বারবার যারা ব্যর্থতার পরিচয় দিয়েছে এমন ব্যক্তিদের নিয়ে গঠন করা মহানগর যুবদলের আহবায়ক কমিটি এবারও ব্যর্থতার প্রমাণ দিচ্ছে। বিপরীতে অতীতে যারা সফলতার স্বাক্ষর রেখেছে তাদের নিয়ে গঠিত যুবদল এবার স্মরণকালের সবচেয়ে সেরা র‌্যালি করেছে নগরীতে।

জানা যায়, বেগম জিয়ার মুক্তির দাবীসহ যে কোনো যৌক্তিক দাবী আদায়ে খুব একটা রাজপথে দেখা যায় না মহানগর যুবদলের নেতাকর্মীদের। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে মাঝে মাঝে বিক্ষোভ সমাবেশ করতে দেখা গেলেও তা হয় শহর থেকে দুরে খানপুরের একটি গলিতে। ২-৪ মিনিটের সেই সমাবেশে আবার পুলিশের গাড়ির সাইরেন শুনেই পালিয়ে যান বর্তমান কমিটির ২/১ জন যুগ্ম আহবায়ক, এমন চিত্রও চোখে পড়েছে।

তবে, স্বাধীণতা দিবসের মতো জাতীয় দিবসগুলোতে নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের দখলেই থাকে নারায়ণগঞ্জের রাজপথ। এসব দিবসগুলোতে পুলিশি কোনো হয়রানীও থাকে না বলে জানা যায়। এরই ধারাবাহিকতায় আজ ৫২তম মহান স্বাধীণতা দিবসে জেলা-মহানগর বিএনপি, জেলা যুবদল, ছাত্রদল সহ সহযোগী সংগঠনগুলোর প্রত্যেকেই বিশাল বিশাল শোডাউন করে নিজেদের উপস্থিতির জানান দিয়েছে। ব্যতিক্রম শুধু নারায়ণগঞ্জ মহানগর যুবদল।

যেখানে বিশাল বিশাল শোডাউন করছে অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো সেখানে মাত্র অর্ধশতাধিক বা তার চেয়ে অল্প সংখ্যক বেশী নেতাকর্মী নিয়ে শহীদদের শ্রদ্ধা জানাতে দেখা যায় মহানগর যুবদল নেতৃবৃন্দদের। এমনকি জেলা যুবদলের একটি ইউনিট শাখার র‍্যালির চেয়েও কম কর্মী সমর্থক ছিলো মহানগর যুবদলে। যা আবারও মহানগর যুবদল ব্যর্থতার পরিচয় বলে মনে করে তৃনমূল নেতাকর্মীরা।

এ বিষয়ে মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু বলেন, আমাদের তুলনায় ওদের লোকজন বেশী হইতে পারে এটা স্বীকার করি। বরাবরই জেলা যুবদলের তুলনায় মহানগর যুবদলের লোকজন কম হয়। এক সময় ভালো প্রোগ্রাম হবে, একসময় একটু ছোট হবে। তবে আগামীতে আমরা আরো ভালো প্রোগ্রাম করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

সদস্য সচিব মনিরুল ইসলাম সজল বলেন, জেলার ইউনিটগুলো আমাদের তুলনায় বড়। সামনে হয়তো আরো লোকবল বাড়বে।