আজমেরী ওসমানের গ্রেপ্তার চান হালিম আজাদ

261
আজমেরী ওসমানের গ্রেপ্তার চান হালিম আজাদ

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব, কবি হালিম আজাদ বলেছেন, তদন্ত সংস্থা র‌্যাব বলেছে আজমেরী ওসমানের টর্চার সেলে ১১ জন মিলে ত্বকীকে হত্যা করেছে। অথচ আজমেরী ওসমানকে গ্রেপ্তার করা হয় নাই। আমরা দ্রুত আজমেরী ওসমানের গ্রেপ্তার চাই। এবং এ হত্যার নির্দেশদাতা শামীম ওসমানের গ্রেপ্তার চাই।

তানভীর মুহাম্মতদ ত্বকী হত্যার ১১০ মাস উপলক্ষ্যে আয়োজিত আলোক প্রজ্বালন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রবিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রাঙ্গণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় কর্মসূচিতে নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি বলেন, ত্বকী হত্যার নয় বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত অভিযোগপত্রটি আদালতে পেশ করা হয় নাই। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, ত্বকীকে কী হত্যা করা হয়েছে, না হয় নাই? হত্যা করা হলে বিচার করতে এত দ্বিধা কেন?

তানভীর মুহাম্মতদ ত্বকী হত্যার ১১০ মাস উপলক্ষ্যে আয়োজিত আলোক প্রজ্বালন কর্মসূচিতে বক্তব্য রাখছেন নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি

তিনি বলেন, স্পষ্ট করে যদি বলে দেন দলীয় কেউ অপরাধ করলে, হত্যা করলে তার বিচার হবে না- তাহলে আমরা আর বিচার চাবো না, অন্য পথ ধরবো। আপনি বলেন, শিশু হত্যাকারীরা ঘৃণ্যজীব- আবার ত্বকীর ঘাতকদের পুরস্কৃত করেন। সংবিধান বলছে, রাষ্ট্রের চোখে সকল নাগরিক সমান। তাদের নিরাপত্তা দেয়া, বিচার পাওয়ার অধিকার নিশ্চিত করার শপথ করে ক্ষমতা গ্রহণ করেছেন। তা হলে পদে পদে তা লঙ্ঘিত হবে কেন? দেশে বিচারব্যবস্থা স্বাধীন হলে একটি হত্যার বিচারের অভিযোগপত্র তৈরী হয়েও তা নয় বছর আটকে থাকে না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বুঝতে পারেন না- তাদের অপরাধটা কি। জনগণ কেন তাদের ক্ষমতা থেকে সরাতে চান। আপনারা আয়নার সামনে দাঁড়াতে ভয় পান। আয়নার সামনে ঠিকই দাঁড়ালে বুঝতে পাতেন। নিজেদের ভয়ানক রূপটি দেখতে পেতেন। আমরা এ বৈষম্যমূলক, গণবিরোধী বিচার-ব্যবস্থার পরিবর্তন চাই। সংবিধানে উল্লেখিত জনগণের অধিকারগুলোর বাস্তবায়ন চাই। সাগর-রুনী, তনু সহ, নারায়ণগঞ্জে সংঘটিত সকল হত্যার বিচার চাই।

তানভীর মুহাম্মতদ ত্বকী হত্যার ১১০ মাস উপলক্ষ্যে আয়োজিত আলোক প্রজ্বালন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখছেন কবি হালিম আজাদ

কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি সাংবাদিক হালিম আজাদ, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের যুগ্ম আহ্বায়ক দৈনিক খবরের পাতার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুম, খেলাঘর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথীন চক্রবর্তী, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এড. জিয়াউল ইসলাম কাজল, সিপিবি জেলা সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তরিকুল সুজন সামাজিক সংগঠন সমমনার সাধারণ সম্পাদক গোবিন্দ সাহা প্রমূখ।

মাহাবুবুর রহমান মাসুম বলেন, শামীম ওসমান একজন আইন প্রনেতা হয়ে আইনের প্রতি অশ্রদ্ধা দেখিয়ে তার সহকর্মীকে আদালতে যেতে নিষেধ করেন। আইনের প্রতি বৃদ্ধাঙ্গুল দেখানোর অপরাধে, ত্বকীকে হত্যার নির্দেশের অপরাধে আমি শামীম ওসমানের গ্রেপ্তার দাবি করছি।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১২ নভেম্বর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানায়, আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়।