আগামী নির্বাচনকে সামনে রেখে যে প্রস্তুতি নিচ্ছে জেলা যুবদল

115
নারায়ণগঞ্জ জেলা যুবদল

নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজ:

আর মাত্র দুই বছর পর দেশে জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন এ নির্বাচনকে সামনে রেখে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গসংগঠনগুলো আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। কারণ তারা বার বার বলছে এ সরকারকে রাষ্ট্র ক্ষমতায় রেখে আর কোনো নির্বাচনে অংশগ্রহন করবে না দলটি।

আর সরকারও তাদের এই দাবি সহজে মানবে না বলেই ধারনা করা হচ্ছে। তাই দাবি না মানলে আন্দোলন করা ছাড়া আর কোনো বিকল্প পথ থাকবে না বিএনপির কাছে এমনটাই মনে করে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি। গতকাল নারায়ণগঞ্জ ফার্স্ট নিউজের সাথে একান্ত সাক্ষাতে তিনি এমন প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। তিনি বলেন, সরকার আপোষে তাদের দাবি না মানলে আন্দোলনের মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে। ফলে এই আন্দোলন-সংগ্রামকে প্রাধান্য দিয়ে ইতিমধ্যেই দল গুছানোর কাজ করছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। যুবদলেকে একটি শক্তিশালী সংগঠনের রুপান্তর করাই এখন তাদের মূল্য লক্ষ্য বলেও জানান তিনি।

এদিকে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক গোলাম ফারুক খোকনকে আহবায়ক এবং জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে সদস্য সচিব করে যে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে তা ইতিমধ্যেই জেলা ব্যাপী বিভিন্ন থানা এবং ইউনিয়ন কমিটি করার জন্য ব্যাপক তৎপরতা শুরু করেছে। নারায়ণগঞ্জ জেলায় যুবদলকে অতীতের যেকোনো সময়ের তুলনায় একটি শক্তিশালী সংগঠন হিসাবে গড়ে তোলা হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেছেন মশিউর রহমান রনি।

রনি আরও বলেন, দেশের মানুষের জন্য রাজনীতি করি। তাই সকল প্রকার জুলুম অত্যাচারকে মেনে নিয়েই রাজনীতি করে যাচ্ছি। আপনারা জানেন বর্তমান সরকার কিভাবে জোর করে বছরের পর বছর রাষ্ট্র ক্ষমতা দখল করে রেখে দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে। দেশের মানুষের কোনো ভোটের অধিকার নেই, নেই কথা বলার কোনো অধিকার। প্রশাসন, বিচার বিভাগ, নির্বাহী বিভাগ এমন কি মিডিয়াকেও ধ্বংস করেছে এই সরকার। তাই সরকারের সকল প্রকার দূর্ণীতি-লুটপাটের কুফল ভোগ করছে গোটা জাতি। এক কেজি চালের দাম এখন সত্তুর টাকা, পৌনে দুই’শ টাকায় কিনতে হয়েছে এক লিটার সয়াবিন তেল। আর গরুর মাংস খাওয়াতো দেশের মানুষ ভুলেই যাচ্ছে। তাই আমরা মনে করি অনেক হয়েছে, আর নয়। এই সরকার আর বেশি দিন রাষ্ট্র ক্ষমতায় থাকতে পারবে না। ছাত্রদল, যুবদলসহ বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা আগামী দিনের আন্দোলন সংগ্রামে ভুমিকা রাখতে সর্বাত্বক প্রস্তুতি নিচ্ছে বলেও জানান তিনি।

আগামী নির্বাচনের আগে সরকার পদত্যাগ করবে উল্লেখ করে রনি বলেন, আমরা আশা করি সরকার আগামী নির্বাচনের আগে পদত্যাগ করবে এবং একটি তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের ব্যবস্থা করবে। অন্যথায় সারা দেশে তুমুল গণআন্দোলন গড়ে উঠবে। নারায়ণগঞ্জেও আমরা ব্যাপক আন্দোলন গড়ে তুলবো ইনশাআল্লাহ। তাই আমরা প্রত্যেকটি থানায় এবং পৌর সভায় যুবদলকে যতো তাড়াতাড়ি সম্ভব শক্তিশালি সাংগঠনিক ভিত্তি দেবো ইনশাআল্লাহ।

জেলা ছাত্রদলের সাবেক এ সভাপতি ও বর্তমানে জেলা যুবদলের সদস্য সচিবের দায়িত্বপ্রাপ্ত এ রনি সম্পর্কে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জানান, তিনি এরই মাঝে দল ও দেশের জন্য একজন নিবেদিত প্রাণ ও ত্যাগী নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। জেল-জুলুম, হামলা-মামলা কোনো কিছুর কাছেই মাথা নত করেনি বিএনপির উদীয়মান এ উজ্জল নক্ষত্র।

রনি সম্পর্কে আরও জানা যায়, ছাত্রদলের নেতৃত্বে থাকাকালে দলের পক্ষ্যে কথা বলার কারণে বার বার মামলা ও গ্রেফতারের শিকার হয়েছেন তিনি। কিন্তু শত জেল জুলুমের পরেও তিনি হার মানেননি। মশিউর রহমান রনির একক নৈপুন্যে ও যোগ্য নেতৃত্বের কারণে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলকে একটি শক্তিশালী অবস্থানে রাখতে সক্ষম হয়েছিলেন তিনি। তাই এবার তিনি জেলা যুবদলকেও একটি শক্তিশালী অবস্থান নিয়ে যেতে সক্ষম হবেন বলে মনে করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।